নওগাঁয় বন গবেষণা ইনষ্টিটিউট এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

কাজী কামাল হোসেন,নওগাঁ:নওগাঁয় “বাংলাদেশ বন গবেষণা ইনষ্টিটিউট-এর উদ্ভাবিত প্রযুক্তি পরিচিতি” বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এই কর্মশালার আয়োজন করে বাংলাদেশ বন গবেষণা ইনষ্টিটিউটের প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর  ইউনিট।

জেলা প্রশাসকের সহযোগিতায় আয়োজিত এই কর্মশালার আনুষ্ঠানিসক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। বাংলাদেশ বন গবেষণা ইনষ্টিটিউট, চট্টগ্রামের মুখ্য গবেষণা কর্মকর্তা ড. মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিবুল আকতার ও সামাজিক বন বিভাগ রাজশাহী’র বিভাগীয় কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসেন।

বাংলাদেশ বন গবেষণা ইনষ্টিটিউটের প্রযুক্তিসমূহ উপস্থাপন করেন ইনষ্টিটিউটের বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ শহীদ উল্যা এবং ড. ডেইজী বিশ্বাস। এ সময় বাংলাদেশ বন গবেষণা ইনষ্টিটিউটের পাবলিসিটি অফিসারে এম জহিরুল আলম উপস্থিত ছিলেন।

কর্মশালার উন্মুক্ত আলোচনা পর্বে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, ড. আবু বক্কর সিদ্দিক, দৈনিক কালের কন্ঠ ও দেশ টিভি প্রতিনিধি ফরিদুল করিম তরফদার এবং বন ও পরিবেশ সুরক্ষা কমিটির মশিয়ুর আলম বক্তব্য রাখেন।