আবুল বাশার মিরাজ, বাকৃবি:যখন রমজানের আগমন হতো তখন রাসূলে করিম (সাঃ) অতিশয় আনন্দিত হতেন, তাঁর সাহাবাদের বলতেন, তোমাদের দ্বারে বরকতময় মাস রমজান এসেছে। এরপর তিনি এ মাসের কিছু ফযীলত বর্ণনা করে বলতেন, আল্লাহ তা’আলা তোমাদের জন্য সিয়াম পালন ফরজ করেছেন। আর এ কারণে ক্যাম্পাসের প্রায় সব মুসলিম শিক্ষার্থীরাই রোযা রাখেন।  

এগ্রিলাইফ২৪ ডটকম:পবিত্র ওমরাহ্ হজ্ব পালন করতে গেলেন এসএমজি এ্যানিম্যাল হেলথ্ কোঃ লিঃ এর ২০১৭ সালের বিক্রয়ে সেরা সাফল্য অর্জনকারী ৫ জনের একটি দল। গত রবিবার বেলা ১ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের বিদায় জানান এসএমজি এ্যানিম্যাল হেল্‌থ কোঃ লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব এস.এম শফিকুল গনি।

এগ্রিলাইফ২৪ ডটকম ইসলামিক ডেস্ক:মানুষ মাত্রই ভুল করে। অন্যায় ও পাপকর্মে জড়িয়ে পড়ে নিজেকে কলুষিত করে। নানা রকম বিভ্রান্তির মধ্যে পড়ে অনেক সময়ই পাপ কাজে জড়িয়ে পড়ে। আর এসব থেকে মুক্তির অনন্য সুযোগের নাম তাওবা। অপরাধ করার পর আল্লাহ তাআলার নিকট তাওবা করা ও গুনাহের জন্য ক্ষমা প্রার্থনা করাকে আল্লাহ তাআলা অত্যধিক পছন্দ করেন।

ড. মুহাম্মদ আবদুল মুনিম খান: অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান:আন্তর্জাতিক পরিবার দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইন্সটিটিউট অব ইসলামিক থ্যট (বিআইআইটি) গত মঙ্গলবার (১৫ মে ২০১৮) উত্তরাস্থ কনফারেন্স হলে ‘Family: A Primary Institute of the Ummah’-শীর্ষক একটি সেমিনারের আয়োজন করে। উক্ত সেমিনারে প্রায় ৫০টিরও বেশি পরিবার অংশগ্রহণ করে।

এগ্রিলাইফ২৪ ডটকম:যথাযথ মর্যাদায় ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে আজ পবিত্র শবে বরাত পালিত হচ্ছে। এ উপলক্ষে রাজধানীসহ দেশের প্রতিটি মসজিদে ওয়াজ মাহফিল, জিকির-আসকারের আয়োজন করা হয়েছে। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন আলোচনা এবং মিলাদ মাহফিলের আয়োজন করেছে। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আজ রাতভর ওয়াজ মাহফিল, জিকির-আসকারের ব্যবস্থা করেছে। বাদ এশা থেকে বিশিষ্ট ওলামায়ে কেরামগণ ওয়াজ করবেন। ফজরের নামাজ শেষে ভোরে মোনাজাত পরিচালনা করা হবে।

ইসলামিক ডেস্ক: জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে প্রতিটি নাগরিকের কর্মসংস্থানের কথা বলে ইসলাম। অতি প্রয়োজনীয় মৌলিক চাহিদা পূরণে এজন্য ব্যক্তিকেই উদ্যোগী হতে হবে। পবিত্র কোরানের ভাষায়, ‘নামাজ শেষে তোমরা জমিনে ছড়িয়ে পড় এবং মহান আল্লাহর দেয়া অনুগ্রহ তালাশ কর।’ (সূরা জুমা : ১০)। রাসুল (সা.) বলেন, ‘নিজের হাতে উপার্জিত অর্থের চেয়ে উত্তম আয় আর কিছুই হতে পারে না।’ (সুনান ইবনে মাজাহ : ২/২১৩৮)। সে জন্য যোগ্যতা ও উদ্যোগের সঙ্গে সংগতি রেখে কর্মসংস্থানের সুযোগ থাকা বাঞ্ছনীয়।