ময়মনসিংহে বোরো ধানের উৎপাদন বৃদ্ধি ও ফসলের নিবিড়তা বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

Category: ফোকাস Written by agrilife24

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনুঃ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প-এর আওতায় ‘বোরো ধানের উৎপাদন বৃদ্ধিতে অধিক ফলনশীল জাত ও প্রযুক্তি সমূহের বিস্তার ও ফসলের নিবিড়তা বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক অবহিতকরণ কর্মশালা ও কৃষক পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ২৮ নভেম্বর-২০২২ সকাল ১০টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ অঞ্চল এবং বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প, ডিএই এর আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কেন্দ্রে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার জনাব মোঃ শফিকুর রেজা বিশ্বাস।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোঃ আশরাফ উদ্দিন-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর টাংগাইল-এর উপ-পরিচালক কৃষিবিদ আহসানুল বাশার এবং উপ-পরিচালক, ময়মনসিংহ কৃষিবিদ মতিউজ্জামান।



অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক কৃষিবিদ মোহাম্মদ জিয়াউর রহমান। অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের কৃষি কর্মকর্তাবৃন্দসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য অবহিতকরণ কর্মশালাটিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ অঞ্চল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ময়মনসিংহ জেলা এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নালিতাবাড়ি, শেরপুর ‘বোরো ধানের উৎপাদন বৃদ্ধিতে অধিক ফলনশীল জাত ও প্রযুক্তি সমূহের বিস্তার ও ফসলের নিবিড়তা বৃদ্ধিতে করণীয়’ বিষয়ক আলাদা আলাদা প্রবন্ধ উপস্থাপন করেন। পরে কৃষিতে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ কৃষকের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।