নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করলে দেশ এগিয়ে যাবে- সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

Category: ফোকাস Written by agrilife24

মো. সামছুল আলম: আমাদের নিজ নিজ জায়গা থেকে নিজের দায়িত্বটুকু যথাযথভাবে পালন করলে দেশ এগিয়ে যাবে। পুরো দেশকে নিয়ে না ভেবে নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে হবে। আজ (সোমবার) সকাল ৯.০০ টায় তথ্য দপ্তরের সভা কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের ১৪ জন অফিস সহায়ক (গ্রেড-২০) এ নবনিয়োগপ্রাপ্ত নবীন কর্মচারীদের যোগদান বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠান ও প্রধান কার্যালয়সহ আঞ্চলিক অফিসের (১৪-২০-তম গ্রেডের) ৩০ জন কর্মচারীর ৪ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি আরো বলেন, নবীন কর্মচারীদের কর্মজীবনের শুরুতে ৪ দিন ব্যাপী এ মৌলিক প্রশিক্ষণ সত্যিই প্রশংসনীয়। এর মাধ্যমে তারা কর্মজীবনের মৌলিক বিষয়গুলো সম্পর্কে ধারণা পাবে। এছাড়াও তিনি কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরকে বর্তমান অবস্থা থেকে পরবর্তীতে কোন উন্নত অবস্থায় দেখতে চাই সেটা আমাদের ঠিক করতে হবে।পাশাপাশি এ বিষয়ে করণীয় ঠিক করতে তথ্য দপ্তরের উপপরিচালকের প্রতি আহবান জানান। তাছাড়া তিনি বলেন, মৎস্য ও প্রাণিসম্পদখাতের প্রচার-প্রসারের ক্ষেত্রে তথ্য দপ্তর কিভাবে কাজ করছে তা আরো দৃশ্যমান করতে হবে। পাশাপাশি মৎস্য ও প্রাণিসম্পদখাতের উন্নয়নে তথ্য দপ্তরের প্রচার প্রসারের কাজের প্রসংশা করে,এসংক্রান্ত কাজের গতি বৃদ্ধির জন্য সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান কাজী আসরাফ উদ্দীন বলেন, মানুষ দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করে। চার (৪) দিনব্যাপী এ অনুষ্ঠান কর্মচারীদের চাকরি জীবনে চলার পথে জ্ঞান অর্জনে পাথেয় হবে।

অনুষ্ঠানের সভাপতি ও মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উপপরিচালক ডা. সঞ্জীব সূত্রধর (উপসচিব) তাঁর স্বাগত বক্তব্যে মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদকে তথ্য দপ্তরের এ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন; পাশাপাশি নবীন কর্মচারীদের চাকরি জীবনের মঙ্গল কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ তথ্য দপ্তরের তথ্য কর্মকর্তা (প্রাণিসম্পদ) ডা. মো. এনামুল কবির, বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা ও মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ তথ্য দপ্তরের প্রধান কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।