এসিআই এনিমেল হেলথ্ -এর সৌজন্যে ১৬ সেপ্টেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যতিক্রমী এক "বিড়াল প্রদর্শনী"

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ প্রতিনিধি:শখের পোষা প্রাণী হিসেবে দুনিয়াজোড়া মানুষের পছন্দের শীর্ষে রয়েছে বিড়াল। সারাদিনই ঘরজুড়ে নানান কর্মকান্ডে ব্যস্ত থাকতে দেখা যায় তাকে। কখনও মিউ মিউ, কখনও ঘড়ঘড় শব্দ করে আবার কখনও ঘরজুড়ে খেলাধুলায় ব্যস্ত থাকে পোষা বিড়াল। আমাদের পছন্দের ছোট পরিবারের সদস্য-এর গুরুত্ব অনুভব করে এসিআই এনিমেল হেলথ ১৬ সেপ্টেম্বর চট্টগ্রামে আয়োজন করছে "বিড়াল প্রদর্শনী"।

বন্দরনগরী চট্টগ্রামের ওয়্যারলেস মোড়ে অবস্থিত বার্ডস এন্ড পেট এনিমেল ক্লিনিক প্রাঙ্গনে বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিনামূল্যে উপভোগ করতে পারবের ব্যতিক্রমী এই প্রদর্শনী। আয়োজক প্রতিষ্ঠান বার্ডস এন্ড পেট এনিমেল ক্লিনিক-এর প্রধান নির্বাহী ডা. সাদ্দাম হোসেন এগ্রিলাইফকে জানান, প্রায় ১৫ থেকে ২০ হাজার বিড়ালপ্রেমী মেলাটি উপভোগ করবেন বলে আশা তাদের। মেলার জন্য আকর্ষণীয় ইভেন্ট হিসেবে নির্বাচিত বিড়ালদের নিয়ে একটি সৌন্দর্য্য প্রতিযোগিতার ও বিড়ালের র‌্যাম্প শো রয়েছে। বিড়ালের ফ্রি ভেটেরিনারি চেকআপ ছাড়াও রয়েছে আরও আকর্ষণীয় এবং ব্যতিক্রমী ইভেন্ট।

অনুষ্ঠানে অতিথি হিসেবে নাহার এগ্রো-এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ রাকিবুর রহমান (টুটুল), চট্টগ্রাম বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর-এর পরিচালক ডাঃ এ. কে. এম হুমায়ুন কবির, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়-এর ভেটেরিনারি মেডিসিন অনুষদ-এর ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এসিআই এনিমেল হেলথ্, চট্টগ্রাম-এর সেলস্ ম্যানেজার ডাঃ মোঃ আরশাদুল হাকিম চৌধুরী এগ্রিলাইফকে বলেন, প্রদর্শনীটির উদ্দেশ্য হলো বিড়ালের প্রতি সচেতনতা সৃষ্টি করা। আমরা পোষা প্রাণীকে ভালোবাসি, মানুষকে ভালোবাসি। রাস্তায় মানুষ অবহেলায় পড়ে থাকলে আমাদের যেমন কষ্ট হয়, বিড়াল পড়ে থাকলেও সমান কষ্ট হয়। বিড়ালসহ অন্য পশু-পাখিদের প্রতি মানুষের ভালোবাসা বাড়ানোই আমাদের মূল উদ্দেশ্য।

বাঘের মাসি বিড়ালের চলাফেরায়, আচার-আচরণে রাজকীয় ভাব। জীবনযাপনে কেতাদুরস্ত ও আরামপ্রিয়। কেবল তা-ই নয়, দারুণ ঈর্ষাকাতর ও অভিমানী প্রাণী এই বিড়াল। আদরযত্নে একটু কমতি হলে বেশ অভিমান করে। একাকিত্বের সঙ্গী হিসেবে বিড়ালের মতো বন্ধু আর হয় না। মানসিক স্বাস্থ্যের জন্যও বিড়ালের সঙ্গ খুবই উপকারী। অনেকেই বিড়াল পছন্দ করেন, বিড়াল বন্ধুসুলভ এক প্রাণী। গৃহপালিত এই প্রাণী মানুষের সঙ্গে সহজেই মিশে যেতে পারে। যারা শখের বশে বিড়াল পুষে থাকেন। পোষা বিড়ালের যত্ন নেওয়ার উপায় সম্পর্কে জেনে নিতে চলে আনুন বার্ডস এন্ড পেট এনিমেল ক্লিনিক প্রাঙ্গনে।