ডিজিটাল প্লাটফর্মে "ফসলি" "রূপালী "সোনালী" ও "খামারী"-এর মাধ্যমে মিলছে কৃষি সেবা

Category: সমসাময়িক Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:ফল-সবজি ফসল থেকে শুরু করে পোল্ট্রি, ডেইরি, মৎস্য চাষের ডিজিটালি নানা পরামর্শ ও সেবা প্রদান করছে এসিআই। ডিজিটাল যুগে সঠিক তথ্য প্রদান এখন আরো সহজ হয়েছে। দেশব্যাপি শক্তিশালী ইন্টারনেটের কল্যানে খামারি ও কৃষক ভাইদের হাতের মুঠোয় এডভাইজার সার্ভিস পৌঁছে দিচ্ছে এসিআই। তাদের চারটি অ্যাপস যথাক্রমে "ফসলি" শস্যের জন্য, "রূপালী" মৎস্য চাষীদের জন্য, "সোনালী" পোল্ট্রির জন্য এবং ক্যাটেলের জন্য রয়েছে "খামারী" অ্যাপস্। এসব অ্যাপস্ ব্যবহার করে সংশ্লিস্টরা ব্যাপক উপকৃত হচ্ছে।

রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে তিনদিনব্যাপি (২০-২২ ডিসেম্বর) এসিআই এগ্রিবিজনেস-এর আয়োজনে চলমান ব্যতিক্রমী এক  প্রদর্শনী পরিদর্শনকালে এসব তথ্য জানালেন এসিআই এগ্রোলিংক-এর প্রজেক্ট ম্যানেজার মোঃ সুলতান উল সাফায়াত। এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী তাদের ষ্টলে আমন্ত্রিত বিদেশি অতিথিদের নিয়ে পরিদর্শন করেন এবং অ্যাপসগুলির কর্ম পরিধি সংক্ষিপ্তভাবে তুলে ধরেন।

তিনদিনব্যাপি এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রদর্শনীটির আজ (২১ ডিসেম্বর) দ্বিতীয় দিন যা আগামীকাল ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যায় শেষ হবে বলে জানান আয়োজকরা।