নওগাঁয় ক্যান্সার কেয়ার সম্পর্কিত সেমিনার অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

জেলা বার্তা পরিবেশক, নওগাঁ: নওগাঁয় রুল অব ভলান্টিয়ারস টুয়ার্ডস ক্যান্সার কেয়ার সার্ভিস ইন রুরাল বাংলাদেশ সম্পর্কিত এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বিকাল ৩টা থেকে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএনভি বাংলাদেশ এবং আলোর ভুবন ট্রাষ্ট যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আলোর ভুবন ট্রাষ্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জার্মানীর গুম্মারব্যাচ হাসপাতালের মেডিক্যাল রেডিয়েশন ফিজিক্স বিভাগের চেয়ারম্যান ও চীফ মেডিক্যাল ফিজিসিষ্ট ড. গোলাম আবু জাকারিয়া এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সেমিনারে বলা হয়েছে নওগাঁয় ক্যান্সার স্কিনিং ও সনাক্ত সেন্টার ইতিমধ্যেই চালু করা হয়েছে। পরবর্তীতে রবীন্দ্র স্মৃতি বিজড়িত পতিসরে পতিসরে একটি ক্যান্সার গবেষনা কেন্দ্র প্রতিষ্ঠা করার উদ্েযাগ নেয়া হয়েছে। এই উদ্যোগকে বাস্তবায়িত করার ক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন বলে আলোচকরা উল্লেখ করেন।

এ সময় আলোচনায় অংশ নেন ইউএনভি বাংলাদেশ এর কান্ট্রি সমন্বয়কারী মো: আকতার উদ্দিন, সাবেক অতিরিক্ত সচিব ও পলিসি এক্সপার্ট ডক্টর কাজী আনোয়ারুল হক এবং আলোর ভুবন ট্রাষ্টের সাধারন সম্পাদক ও ইউনাইটেড ইন্ডাটারন্যাশনাল ইউনিভার্সিটির বাইয়োমেডিক্যাল সাইন্স এনড ইঞ্জিনিয়ারিং সেন্টারের ডিরেক্টর ডাক্তার হাসিন অনুপম আজহারী।

সেমিনারে উন্মুক্ত আলোচনা পর্বে নওগাঁ পৌরসভার মেয়র মো: নজমুল হক সনি, জাতিসংঘ স্বেচ্ছাসেবী ডিপার্টমেন্টের রুবাইত হাসান, সমাজসেবা অধিপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জাবেদ ইকবাল, আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউটের অধ্যক্ষ সেলিমুল আলম শাহিন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো: শরিফুল ইসলাম খান, উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন,নওগাঁ জেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক খন্দকার আব্দুর রউফ পাভেলসহ বিভিন্ন সরকারি বেসরকারি বিভাগের কর্মকর্তাবৃন্দ।