নওগাঁয় চতুর্থ পর্যায়ে মুজিবর্ষ উপলক্ষে আরও ১২৯০টি পরিবার বাড়ি পাচ্ছেন

Category: সমসাময়িক Written by agrilife24

কাজী কামাল হোসেন, নওগাঁ: মুজিববর্ষ উপলক্ষ‍্যে ৪র্থ পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নওগাঁ জেলায় ২২মার্চ বুধবার ১২৯০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ‍্যে গৃহ প্রদান করা হবে। মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এক সংবাদ সম্মেলনে এই তথ‍্য প্রদান করেছেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন চন্দ্র রায়, অতিরিক্ত জেলা ম‍্যাজিষ্ট্রেট আব্দুল করিম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দিন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জানিয়েছেন ৪র্থ পর্যায়ে সারাদেশে ৩৯ হাজার ৩৬৫টি পরিবারের মধ‍্যে নওগাঁ জেলায় ১২৯০টি গৃহ বিতরণ করা হবে। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি যুক্ত হয়ে এসব গৃহ বিতরণ করবেন।

নওগাঁ জেলায় ৪র্থ পর্যায়ে উপজেলা ভিত্তিক গৃহ বিতরণের সংখ‍্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ১২০টি, ধামইরহাট উপজেলায় ১৪০টি, বদলগাছি উপজেলায় ১০০টি, পত্নীতলা উপজেলায় ১৪৬টি, মান্দা উপজেলায় ১৭৭টি, মহাদেবপুর উপজেলায় ১১৬টি, নিয়ামতপুর উপজেলায় ১৬০টি, পোরশা উপজেলায় ১৫৪টি, সাপাহার উপজেলায় ১৭৭টি।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছে ২২ মার্চ গৃহ প্রদানের মধ‍্যে দিয়ে হালনাগাদ নিরুপিত তালিকা অনুযায়ী জেলার ধামইরহাট, মহাদেবপুর ও পত্নীতলা উপজেলা ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষিত হবে। বুধবার প্রধানমন্ত্রী জেলার এই ৩ উপজেলাকে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করবেন বলে জানানো হয়েছে।

উল্লেখ‍্য জেলায় ইতিপূর্বে এই কর্মসূচীর আওতায় প্রথম পর্যায়ে ১০৫৬টি, দ্বিতীয় পর্যায়ে ৫০২টি এবং তৃতীয় পর্যায়ে ৭৩৭টিসহ মোট ২২৯৫টি বাড়ি বিতরণ করা হয়েছে।