ঝালকাঠির নলছিটিতে কৃষকের সাথে উঠান বৈঠক

Category: সমসাময়িক Written by agrilife24

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠির নলছিটিতে কৃষকের সাথে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। আজ উপজেলার দপদপিয়ায় কৃষি তথ্য সার্ভিসের উদ্যোগে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঝালকাঠির কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন নলছিটির উপজেলা কৃষি অফিসার সানজিদ আরা শাওন এবং কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য মো. সিরাজুল ইসলাম মোল্লা, পশ্চিম পদপপিয়া কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রের সভাপতি মো. জিয়াউল হক প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রচেষ্টা নিয়েছিল তা আজ সফল হয়েছে। এখন ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ার স্বপ্ন দেখছি। এজন্য যারা কৃষির সাথে সম্পৃক্ত আছি আমাদেরকে কাজের মাধ্যমে এগিয়ে আসতে হবে। উন্নত প্রযুক্তি ব্যবহার করে কৃষির উৎপাদন বাড়াতে হবে। তবেই দেশ হবে বঙ্গবন্ধুর উন্নত এবং স্মার্ট বাংলাদেশ।

অনুষ্ঠানে বিদ্যমান কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্রসমূহ শক্তিশালীকরণের মাধ্যমে ই. কৃষি বিস্তার কর্মসূিচর আওতাধীন ৫০ জন কৃষক অংশগ্রহণ করেন।