জাইকা প্রতিনিধি দলের সাথে বাকৃবি ভাইস-চ্যান্সেলরের সৌজন্য সাক্ষাৎ

Category: সমসাময়িক Written by agrilife24

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু।। জাইকার একটি প্রতিনিধি দল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বিএইউ) পরিদর্শন করেছে এবং শিক্ষা ও গবেষণা বিনিময়ের জন্য আজ বৃহস্পতিবার ৬ জুলাই ২০২৩ ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) অধ্যাপক ড. মোঃ আব্দুল আউয়ালের সাথে তার কার্যালয়ে দেখা করেছেন।

জাইকা দলের সদস্যদের মধ্যে গোরো নিশিমোতো, প্রকল্প সমন্বয়কারী নিরাপদ ও পুষ্টিকর ধান উৎপাদনের জন্য প্রজনন ও পানি ব্যবস্থাপনা প্রযুক্তির উন্নয়ন প্রকল্প, মাসুদা মিসা ইমেরিটাস অধ্যাপক, সুকুবা বিশ্ববিদ্যালয়, টোকিও, জাপান, সাদামোতো ইউতোরি, ডেপুটি ডিরেক্টর, জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি, হিরোশি মাসুদা, সহকারী অধ্যাপক আকিতা প্রিফেকচারাল ইউনিভার্সিটি, জাপান, তাকেহিরো কামিয়া, সহযোগী অধ্যাপক দ্য ইউনিভার্সিটি অফ টোকিও জাপান উপস্থিত ছিলেন।

এসময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) অধ্যাপক ড. মোঃ আব্দুল আউয়াল ছাড়াও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড.মো: সাইদুর রহমান, কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, অধ্যাপক মুকলেছুর রহমান এসময় উপস্থিত ছিলেন।

বৈঠকে উভয় পক্ষ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে কৃষি শিক্ষা ও গবেষণা নিয়ে আলোচনা করেন। তারা কৃষি উচ্চ শিক্ষা, প্রশিক্ষণ ও সম্প্রসারণের সম্ভাবনা ও সুযোগ নিয়েও কথা বলেছেন।