নেত্রকোনা সদরে আরএমটিপি-এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করলেন ডা. দিবালোক সিংহ

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)’র নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ গতকাল ১০ মার্চ ২০২৪ নেত্রকোনা সদর উপজেলায় পিকেএসএফ সমর্থিত রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট (আরএমটিপি) এর আওতায় নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজারউন্নয়ন উপ-প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এ সময়ে ডিএসকের পরিচালক (ঋণ) জনাব সামসুল আলম, প্রকল্পের মুখ্য কর্মকর্তা জনাব সুমন কুমার হালদার, প্রকল্প ব্যবস্থাপক ঐশ্বর্য মজুমদারসহ প্রকল্পের ঊর্ধ্বতন কর্মীরা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে ডা. দিবালোক সিংহ প্রকল্পের আওতায় পরিচালিত ভ্যাক্সিন হাব, আবদ্ধ অবস্থায় হাঁস পালন, জৈব সার, ও হ্যাচারি কার্যক্রম ঘুরে দেখেন এবং সদস্যদের সাথে মতবিনিময় করেন। তিনি প্রকল্প কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

উল্লেখ্য, পল্লী এলাকায় ক্ষুদ্র উদ্যোগ খাতের অধিকতর বিকাশের লক্ষ্যে পিকেএসএফ, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) ও ড্যানিশ সরকারের যৌথ অর্থায়নে এ প্রকল্পটি ২০২০ সাল থেকে বাস্তবায়িত হচ্ছে। দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) ২০২২ সাল থেকে সুনামগঞ্জ ও নেত্রকোণা জেলায় প্রকল্প কার্যক্রম পরিচালনা করছে। উদ্ভাবনীমূলক প্রযুক্তি সন্নিবেশন ও আদর্শ পদ্ধতি অনুসরণ করে প্রকল্পটি নিরাপদ ও পুষ্টিসম্মৃদ্ধ উচ্চমূল্য মানের কৃষিপণ্যের উৎপাদন ও বাজার সম্প্রসারণে কাজ করছে।