BDFA-এর নতুন কমিটি-সভাপতি ইকবাল হোসাইন, সাধারণ সম্পাদক ফখরউদ্দিন রাজি

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক:গত ৩১/৮/২০২১ তারিখে রাজধানী বাড্ডাস্থ ফুজি টাওয়ারের মধু-মিলন কনভেনশন সেন্টারে আয়োজিত বাংলাদেশ ডেইরী ফার্মারস এসোসিয়েশন এর-সাধারণ সভায় বাংলাদেশের ৮টি বিভাগের খামারিদের বিভাগীয় প্রতিনিধিদের সরাসরি নির্বাচনে সর্বসম্মতিক্রমে মোঃ ইকবাল হোসাইনকে সভাপতি এবং ফখরউদ্দিন রাজিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আগামী ২০২১-২০২৪ ইং ৩ বছর মেয়াদের জন্য পূর্ণকার্যকরী কমিটির অনুমোদন দেয় বিভাগীয় প্রতিনিধিগন। সংগঠনের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় ,সভায় সর্বসম্মতিক্রমে পুর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা এবং তাহাদের সকল কার্যক্রম থেকে সর্বসম্মতিক্রমে অব্যাহতি প্রদান করা হয়।

সভায় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন এর সভাপতি লতিফুর রহমান মিলন ও সাধারন সম্পাদক সেখ নাসিম আলী কচি। রাজশাহী বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন সভাপতি তৌহিদুর রহমান বিপ্লব ও সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম। খুলনা বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন সভাপতি বিদেশে থাকায়, সাধারণ সম্পাদক এস এম সাব্বির হোসেন মিঠু ও সহ-সভাপতি মোঃ মতিয়ার রহমান। বরিশাল বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন সভাপতি মশিউর রহমান সুমন ও বরিশাল জেলা এসোসিয়েশন সভাপতি সৌরভ ঘোষ।

ময়মনসিংহ বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন সভাপতি ডাঃ সজিব দেবনাথ ও সাধারণ সম্পাদক হামিদ সরকার। ঢাকা বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন এর পক্ষে বাড্ডা এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন, নারায়ণগঞ্জ এসোসিয়েশন সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম, নরসিংদী এসোসিয়েশন সাধারণ সম্পাদক আল-আমীন তালুকদার, গাজীপুর এসোসিয়েশন কার্যকরী সদস্য মোঃ দবির উদ্দিন ও মোঃ আঃ কাইয়ূম, সোনারগাঁও এসোসিয়েশন সভাপতি মোঃ নজরুল ও সাংগঠনিক সম্পাদক মোঃ হাসান মাসুদ, বাড্ডা এসোসিয়েশন কোষাধ্যক্ষ এ এস এম আনোয়ার উল্লাহ।



সিলেট বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন সভাপতি ফখরউদ্দিন রাজি ও সিনিয়র সহ-সভাপতি মাআজ রেজা চৌধুরীসহ বাংলাদেশের বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশনের অনান্য নেতা সহ বিভিন্ন জেলা এসোসিয়েশনের সভাপতি/সাধারণ সম্পাদকগন উপস্থিত ছিলেন।

চট্রগ্রাম বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশন সভাপতি মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন রংপুর বিভাগীয় ডেইরি ফার্মারস এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান পলাশ।

উক্ত সাধারণ সভায় উপস্থিত নেতৃবৃন্দ নতুন কমিটির সকল কাজে সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন এবং নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদক বাংলাদেশের প্রান্তিক থেকে প্রাতিষ্ঠানিক খামারিদের সমন্বয়ে বাংলাদেশের ডেইরি এবং মাংস শিল্পে উল্ল্যেখযোগ্য কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু এবং তার পরিবারের সকল সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাবার ও ত্রান বিতরণ করা হয়।



এদিকে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সদস্যগণ প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক জনাব ডা: শেখ আজিজুর রহমান-কে শুভেচ্ছা জানান। এসময় মহাপরিচালক বলেন, ডেইরি খাতে প্রান্তিক খামারীদের প্রতিনিধি হিসেবে নবনির্বাচিত ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন-এর নেতৃবৃন্দকে কার্যকর ভূমিকা নিতে হবে। কেবল বাণিজ্যিক দৃষ্টিভঙ্গি থাকলেই চলবে না খামারিদের সুখে দুঃখে এক হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।



এসময় মহাপরিচালকের হাতে বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের ২০২১-২৪ মেয়াদে নতুন কার্যনির্বাহী কমিটি সদস্যদের নাম ও আনুষঙ্গিক কাগজপত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন নব নির্বাচিত নেতৃবৃন্দ। মহাপরিচালক বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ সকলের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা আশ্বাস প্রদান করেন।