বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে শেকৃবির ডেয়রি সায়েন্স বিভাগ আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

আবদুর রহমান (রাফি):বিশ্ব দুগ্ধ দিবস ২০২১ উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেয়রি সায়েন্স বিভাগ আয়োজন করে রচনা প্রতিযোগিতার। এতে সারাদেশের কৃষিবিজ্ঞান বিষয়ক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। প্রায় শতাধিক রচনার মধ্য থেকে শ্রেষ্ঠ ৫ জনকে পুরস্কৃত করা হয়। এতে প্রথম হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী আশিক আহমেদ মুক্তা, দ্বিতীয় হয়েছেন যৌথভাবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের শিক্ষার্থী মোঃ ফরহাদ হোসেন ফাহিম ও চট্রগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা মিম, তৃতীয় হয়েছেন যৌথভাবে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদ হাসান রকি এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহোদেব বিশ্বাস।

আজ ১৩ সেপ্টেমবকর বেলা ১২ টায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ী প্রতিযোগীদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ড. লাম ইয়া আসাদ। এসময় আরো উপস্থিত ছিলেন ডেয়রি সায়েন্স বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, ডেয়রি সায়েন্স বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক আশিকুর রহমান, সহকারী অধ্যাপক লিটা বিশ্বাস এবং সহকারী অধ্যাপক মোসাঃ তাসমীম সুলতানা।

ডীন অধ্যাপক ড. লাম ইয়া আসাদ বলেন, "এ ধরনের প্রতিযোগিতা আমাদের শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা যোগাবে এবং শিক্ষার্থীদের মাঝে সৃজনশীলতার সৃষ্টি করবে। তিনি এই প্রতিযোগিতা আয়োজনের জন্য ডেইরি সায়েন্স বিভাগকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরো বড় পরিসরে এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের আহবান জানান।" ডেইরি সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. আসাদুজ্জামান ডেইরি সায়েন্স বিভাগ কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের অসংখ্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরনের প্রতিযোগিতায় সবাইকে অংশগ্রহণের জন্য আহবান জানান।