এসিআই এনিমেল জেনেটিক্স-ডেইরি শিল্পে ম্মার্ট ইনোভেশনই যাদের লক্ষ্য

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:এসিআই এনিমেল জেনেটিক্স দেশে ডেইরি শিল্পে ইনোভেটিভ টেকনোলজি ও স্মার্ট ফার্মিং নিয়ে সব সময় খামারীদের সাথে থেকে কাজ করছে। তাদের এসব প্রযুক্তি এবং সেবা গুলি সংশ্লিষ্ট মহলে ব্যাপক সাড়া জাগিয়েছে। বাংলাদেশের ডেইরি শিল্পের উন্নয়নে তারা সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে।

রাজধানীর তেজগাঁওয়ের এসিআই সেন্টারে তিনদিনব্যাপি (২০-২২ ডিসেম্বর) এসিআই এগ্রি বিজনেস আয়োজিত এক ব্যতিক্রমধর্মী প্রদর্শনীতে এসিআই এনিমেল জেনেটিক্স-এর কার্যক্রম আগত দর্শনার্থি ও উদ্যোক্তাদের অবহিত করছেন এসিআই এনিমেল জেনেটিক্সের এসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার ডা. মনিরুজ্জামান।

এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী এনিমেল জেনেটিক্স-এর বিভিন্ন কর্মকাণ্ড আমন্ত্রিত বিদেশি অতিথিদের নিকট তুলে ধরেন। তিনি বলেন  বাংলাদেশের ডেয়রি শিল্পের উন্নয়নে তারা সরকারের সাথে সহযোদ্ধা হিসাবে কাজ করে চলেছেন। অচিরেই খামারী তথা ভোক্তারা এর সুফল ভোগ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ড..আনসারী।

এসিআই এনিমেল জেনেটিক্স প্রদর্শনীতে 'থ' মিটার নামের নতুন একটা ইনোভেশন প্রদর্শন করছে। লাইভস্টক এসিস্ট্যান্টরা জানে সিমেন স্টক করার সময় ৩৭° সেলসিয়াস তাপমাত্রায় রাখতে হয়। আর এই 'থ' মিটারের মাধ্যমে খুব সহজে এই কাজটি করা যায়। এই যন্ত্রটি পানির মধ্যে দিলেই এটি তার মান দেখায়। ৩৭° ডিগ্রী সেলসিয়াসের কম না বেশি তা এটির মাধ্যমে খুব সহজেই জানা যায়। আর এ যন্ত্রটি এসিআই জেনেটিক্সই প্রথম বাংলাদেশে বাজারজাত করছে। এছাড়াও এখানে লাইভ সিমেন ডিজিটাল অনুবীক্ষণ যন্ত্রের মাধ্যমে প্রদর্শন করা হচ্ছে। এছাড়াও আমাদের যত বৈজ্ঞানিক যন্ত্রপাতি রয়েছে সেগুলো আমরা প্রদর্শন করছেন। এসিআই এনিমেল জেনেটিক্সে কর্মকর্তা কাবলু দাস ও অন্যান্য কর্মকর্তারা আগ্রহী দর্শনার্থদের এসব বিষয় সম্পর্কে অবহিত করছেন।

তিনদিনব্যাপি এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রদর্শনীটির আজ (২১ ডিসেম্বর) দ্বিতীয় দিন যা আগামীকাল সন্ধ্যায় শেষ হবে বলে জানান আয়োজকরা।