দেশের ডেইরী ও গবাদিপশু মোটাতাজাকারী খামারীদের উন্নতির লক্ষে রিটেইল পর্যায়ে Rumicell® বাজারজাত শুরু

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম প্রতিবেদক:আমেরিকার বিখ্যাত ফিড অ্যাডিটিভস প্রস্তুতকারক কোম্পানি Bentoli Inc. USA এর তৈরি Rumicell® বাংলাদেশের ডেইরী ও গবাদিপশু মোটাতাজাকরন শিল্পে রিটেইল পর্যায়ে বাজারজাত শুরু হয়েছে। পণ্যটি আমদানি করছে আর.এক্স নিউট্রিভেট লি. ও খুচরা পর্যায়ে Rumicell® বাজারজাত করছে বোনাফাইড এগ্রোভেট লিমিটেড। অসাধারণ গুণাগুণ সম্পন্ন কমপ্লিট মাইক্রোবিয়াল সলিউশন Rumicell® নিরাপদ দুধ ও মাংস উৎপাদনে খামারী ও ভোক্তাদের মাঝে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ লক্ষে সম্প্রতি Bentoli Inc. USA এর কান্ট্রি ম্যানেজার কৃষিবিদ ইয়াহ্ ইয়া ইমরান ঢাকা এবং রংপুর বিভাগে বোনাফাইড এগ্রোভেট লি. এর সেলস্ ও ও মার্কেটিং টিমকে প্রশিক্ষণ প্রদান করেন। এসময় আর.এক্স নিউট্রিভেট লি.-এর ম্যানেজিং ডিরেক্টর ডা. নিশাত জামান, ভাইস চেয়ারম্যান ডা. আবদুল্লাহ আল হাসান ও বোনাফাইড এগ্রোভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মাহফুজুর রহমান সহ সেলস- মার্কেটিং টিমের সকল পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Rumicell®-এর বিশেষত্ব সম্পর্কে কৃষিবিদ ইয়াহ্ ইয়া ইমরান এগ্রিলাইফকে বলেন, Rumicell® হচ্ছে একটি কমপ্লিট মাইক্রোবিয়াল সিষ্টেম। Bentoli Inc. USA পণ্যটির গুণাগুণ সম্পর্কে ডেইরি ও ক্যাটল খামারীদের মাঝে সচেতন করতে তারা বোনাফাইড এগ্রোর বিক্রয় কর্মকর্তা এবং কারিগরি বিশেষজ্ঞদের দেশব্যাপী বাজারজাতকরণের লক্ষ্যে প্রশিক্ষিত করে তুলছেন।

তিনি বলেন, Rumicell® রুমিন্যান্ট এনিম্যাল এর জন্য একটি আদর্শ ও কমপ্লিট সাপ্লিমেন্ট যা ইস্ট, প্রোবায়োটিক, ফাইবার ডিগ্রেডিং এনজাইম ও বাফারিং এজেন্ট এর অসাধারণ সমন্বয়ে তৈরি। এটি গরুর দুধের মানকে উন্নত করে, দুধের উৎপাদন বৃদ্ধি করে, গবাদি পশুর হজম সক্ষমতা বৃদ্ধি মাধ্যমে মাংসের উৎপাদন বৃদ্ধি করে। খাবারে থাকা নিম্নমানের ফাইবার-এর রূপান্তর ত্বরান্বিতকরণের মাধ্যমে উচ্চমানের এনার্জি ও ফ্যাটে পরিনত করে ফলে খাদ্য খরচ কমে। এছাড়া গবাদি পশুর খাদ্যে অরুচি, যেকোন ধকল, বদহজম, ব্লট বা গ্যাস জমে যাওয়া সহ পরিপাকতন্ত্রের সাধারণত যে সকল সমস্যা দেখা দেয় তাতে Rumicell® ব্যবহার দ্রুত সমাধান নিশ্চিত করে।



বিশ্বব্যাপি স্বনামধন্য ফিড উৎপাদনকরী প্রতিষ্ঠানগুলো নিয়মিত Rumicell® সরাসরি ফিডে ব্যবহার করে থাকে। সেইসাথে ভেটেরিনারী চিকিৎসকগন এন্টিবায়োটিক এর দ্রুত কার্যকারিতা লাভে সাপ্লিমেন্ট হিসেবে Rumicell® প্রেসক্রাইব করে থাকেন।

অত্যাধুনিক ফর্মুলায় আমেরিকার সেরা কোম্পানির এই পণ্যটি দেশের ডেইরি ও গবাদিপশু মোটাতাজাকরন শিল্পে ছোট বড় সকল খামারিদের জন্য একটি আশীর্বাদ বয়ে আনবে বলে বিশ্বাস করেন কোম্পানিটির এ দেশের প্রতিনিধি কৃষিবিদ ইয়াহ ইয়া ইমরান। আমদানিকারক ও বিপননকারী প্রতিষ্ঠানের আয়োজনে কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে আয়োজিত কর্মশালাগুলোতে তিনি পন্যটির কারিগরি তথ্য-উপাত্ত সহকারে উপস্থিত কর্মকর্তাদের নিবিড় প্রশিক্ষণ প্রদান করেন।

ইতোমধ্যে ঢাকা ও রংপুর বিভাগের খামারীগন পণ্যটি ব্যবহার এবং ফলাফল দেখতে পাচ্ছেন।  খুব শিগ্রই দেশব্যপি পণ্যটি ব্যপক সাড়া ফেলবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন কৃষিবিদ ইয়াহ ইয়া ইমরান।