প্রাণিসম্পদ খাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসার আহবান

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

বাংলাদেশ লাইভস্টক সোসাইটির ৬ষ্ঠ অভিষেক অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক
এগ্রিলাইফ২৪ ডটকম:আমিষের একটি বড় অংশ যোগানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রাণি সম্পদের সাথে জড়িত ব্যক্তিবর্গরা। দেশের প্রাণিসম্পদ খাতের সকল পর্যায়ের ব্যাক্তিবগের্র মধ্যে সেতুবন্ধন তৈরীর এবং উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কার্যক্রম অতুলনীয়। প্রাণিসম্পদ খাতের আজকের যে বৈপ্লবিক পরিবর্তন, সরকারের যুগপোযোগি সিদ্ধান্ত এবং পারস্পরিক সহযোগিতারই ফল।দেশের উন্নয়নে প্রাণিসম্পদকে আরো শক্তিশালী করতে সকলকে এগিয়ে আসতে হবে।

রবিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় রাজশাহী নগরীর নানকিং দরবার হলে বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কার্যনির্বাহী পরিষদের (২০২৩-২০২৫) ৬ষ্ঠ অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক চনাব আব্দুল জলিল এ অনুভূতি ব্যক্ত করেন।

চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশ লাইভস্টক সোসাইটি-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার-এর সভাপতিত্বেশেখ রোকনের প্রানবন্ত সঞ্চালনায় বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সাধারণ সম্পাদক ড. হেমায়েতুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটির ভবিষ্যত কর্মপন্থা তুলে ধরেন। এর আগে বিএলএস থিমসং সহ একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়।



অভিষেক অনুষ্ঠানের এক পর্যায়ে রাজশাহী জেলা প্রশাসক কার্যনির্বাহী পরিষদের সদস্যদের ফুল দিয়ে অভিষিক্ত করেন এবং একই সাথে জেলা প্রশাসকের উপস্থিতির জন্য বাংলাদেশ লাইভস্টক সোসাইটির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিশারীজ অনুষদের ডীন প্রফেসর ড. ইশতিয়াক হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, প্রাক্তন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা খায়রুল আলম মিয়া, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা ড. মোহাম্মদ ইসমাইল হক, উদয় এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. এনামুল হক, ড. রিয়াজুল হক, নারী উদ্যোক্তা সেলিনা প্রমূখ বক্তব্য রাখেন।



সভাপতির বক্তব্যে বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি  প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার বলেন, সকলের সহযোগিতায় আজ আমরা এই পর্যায়ে এসেছি। কিন্তু আমাদের থেমে গেলে হবেনা। এগিয়ে যেতে হবে। এগিয়ে যাওয়ার এই পথে প্রত্যেক সদস্যের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। একটি সুখী সুন্দর বাংলাদেশ গড়তে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।