চলে গেলেন দেশের পোল্ট্রি শিল্পের বর্ষিয়ান ব্যক্তিত্ব এম এস দোহা

রাজধানী প্রতিনিধি:চলে গেলেন দেশের পোল্ট্রি শিল্পের বর্ষিয়ান ব্যক্তিত্ব এম এস দোহা। বৃহস্পতিবার রাত্রি আনুমানিক ৮:৫৫ মিনিটে রাজধানী শ্যামলীর স্পেশালাইজড্ হাসপাতালে টিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দেশের পোল্ট্রি শিল্পের অন্যতম পথিকৃৎ এম এস দোহা পেশায় একজন প্রকৌশলী হয়েও পোল্ট্রি শিল্পের জন্য ব্যাপক অবদান রেখে গেছেন। এ শিল্পের সাথে তার ছিল নাড়ির মতো একটি সম্পর্ক। পোল্ট্রি শিল্পের অন্তপ্রাণ এ ব্যক্তিত্ব পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের বরিশাল বিভাগের প্রধান হিসেবে ব্যাপক কর্ম তৎপরতা তৎপরতা চালিয়ে গেছেন। প্রান্তিক খামারিরা যাতে তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পান সে লক্ষ্যে আজীবন সংগ্রাম করে গেছেন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির এ বর্ষিয়ান সদস্য।

মরহুমের নামাজে জানাজা গতকাল (১৮ মার্চ) রাত সাড়ে ১১ টায় রাজধানীর মোহাম্মদপুরের কাদেরিয়া হাউজিং-এ অনুষ্ঠিত হয়। এরপর তার লাশ বরিশালে নিয়ে যাওয়া হয়। সেখানে জানাযা শেষে তার নিজ গ্রাম বরিশালের সোলনায় তাঁকে দাফন করার কথা রয়েছে।

এদিকে তার মৃত্যুর খবরে দেশের পোল্ট্রি শিল্প তথা এনিমেল হেলথ সেক্টরের সংশ্লিষ্ট সকলের মাঝে এক শোকের ছায়া নেমে এসেছে। সকলেই মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। দেশের পোল্ট্রি সেক্টর শুরুর দিক থেকে ব্যাপক অবদান রেখে গেছেন বর্ষীয়ান এই ব্যক্তিত্ব।

আমরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং সেই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। মহান রাব্বুল আলামিন তাকে জান্নাত নসীব করুন।-আমিন