বেঙ্গল রেমিডিজে যোগ দিলেন ডা. মুজিবুর রহমান ভূঁইয়া

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

নিজস্ব প্রতিবেদক:বেঙ্গল রেমিডিজ লি:-এ সেলস ও মার্কেটিং বিভাগের জেনারেল ম্যানেজার পদে যোগ দিলেন ডা. মুজিবুর রহমান ভূঁইয়া। এর আগে তিনি দীর্ঘদিন রেনাটা লি:-এ বিভিন্ন গুরুত্পূর্ণ পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে তিনি ক্যারিয়ারের সুদীর্ঘ সময় রেনাটা লিমিটেডের সাথে যুক্ত থেকে সর্বশেষ হেড অব মার্কেটিং হিসেবে গত ৩০ নভেম্বর অবসরে যান। এরপর গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) তিনি বেঙ্গল ওভারসিজ লিমিটেড-এর একটি সহযোগী প্রতিষ্ঠান বেঙ্গল রেমেডিজ লিমিটেড-এ জেনারেল ম্যানেজার (সেলস ও মার্কেটিং) পদে যোগদান করেন।

এনিমেল হেলথ সেক্টরে পেশাজীবীদের মধ্যে অত্যন্ত অভিজ্ঞ ও জনপ্রিয় ব্যক্তিত্ব ডা. মুজিবুর রহমান ভূঁইয়া এগ্রিলাইফকে তার অনুভূতির কথা জানিয়ে বলেন, দেশের অন্যতম সেরা কোম্পানিতে কাজ করার সুবাদে তার পেশায় বিস্তর অভিজ্ঞতার সমাবেশ করতে পেরেছেন। অফিস থেকে মাঠ পর্যায়ে অর্জন করেছেন বিস্তর অভিজ্ঞতা। তার কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে বেঙ্গল রেমিডিস একটি শক্ত অবস্থানে অত্যন্ত দ্রুত পৌঁছাবে বলে তিনি আশা করেন।

ডা. মুজিবুর রহমান ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার মুসুল্লী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ডিভিএম ডিগ্রী অর্জন করেন। এরপর ১৯৮৭ সালে তৎকালীন ফাইজার লিমিটেড-এ যোগদান করেন। এরই মাঝে ১৯৯০ সালে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেরিনারি সাইন্সে মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন।

ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তার জেষ্ঠ্যা  কন্যা যুক্তরাস্ট্রে পিএইচডি করছেন এবং দেশে ছোটকন্যা দেশে এমবিবিএস ও একমাত্র পুত্র প্রকৌশলীতে অধ্যয়নরত। নতুন কর্মজীবনে তিনি সংশ্লিষ্ট সকলের আন্তরিক শুভেচ্ছা ও দোয়া কামনা করেছেন।

অত্যন্ত পরিশ্রমই ও দায়িত্ববান একজন হিসেবে ডা. মুজিবুর রহমান প্রাণিসম্পদ সেক্টরের বিভিন্ন অ্যাসোসিয়েশনের একজন সক্রিয় সদস্য। বেঙ্গল রেমেডিজে তিনি তার দক্ষতা এবং প্রজ্ঞাকে কাজে লাগিয়ে এ সেক্টরের জন্য কল্যাণকর কিছু করবেন এমনটাই কামনা করেন তার শুভাকাংখী ও সকল সুধীজনরা।