এসিআই এনিমেল হেলথ্-এর ইনোভেটিভ ও গবেষণাধর্মী পণ্যগুলি দেশের প্রাণিসম্পদের উন্নয়নে আশীর্বাদস্বরূপ

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিশেষ প্রতিবেদক:এসিআই এনিমেল হেলথ্-এর ইনোভেটিভ ও গবেষণাধর্মী পণ্যগুলি দেশের প্রাণিসম্পদের উন্নয়নে আশীর্বাদ বয়ে এনেছে। প্রাণিসম্পদ খাতে বাংলাদেশী উদ্যোক্তারা সব সময় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি প্রয়োগ করে উৎপাদন করে থাকেন। বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় খামারীদেরকে ডেইরী ও পোল্ট্রির টেকসই উন্নয়নের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধির উপর গুরুত্ব দিতে হবে। এসিআই এনিমেল হেলথ্ তাদের পণ্য ও সেবা দিয়ে প্রাণিসম্পদ সেক্টরে কাঙ্খিত উন্নয়নে সে কাজটি করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শনিবার (১০ ডিসেম্বর ২০২২) বাংলাদেশ লাইভস্টক সোসাইটি (BLS)-এর আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজ উদ্দিন আহমেদ সিনেট ভবনেঅ্যাওয়ার্ড প্রদান, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলায় আগত দর্শনার্থিরা এসিআই এনিমেল হেলথ্-এর স্টল পরিদর্শনকালে এমন অনুভূতিই প্রকাশ করলেন। দিনব্যাপী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটি ৫ম বারের মতো এ আয়োজন করে। মেলায় গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করে দেশের অন্যতম শীর্ষস্থানীয় এনিমেল হেলথ কোম্পানি এসিআই এনিমেল হেলথ।

মেলায় ব্যতিক্রমধর্মী এসিআই স্টলে আগত দর্শনার্থী থেকে শুরু করে খামারি, উদ্যোক্তা, প্রাণিবিজ্ঞানীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট তাদের পণ্য ও সেবা সমূহ উপস্থাপন করা হয়। বিশ্বদ্যিালয়ের শিক্ষক, প্রাণিসম্পদ অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তা সহ সরকারি এবং বেসরকারি পর্যায়ে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তাবৃন্দ অতিথিবৃন্দ ষ্টলটি ঘুরে ঘুরে দেখেন।

এসময় স্টলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসিআই এনিমেল হেলথ-এর ক্যাটেল পোর্টফলিও প্রধান ও মার্কেটিং ম্যানেজার ডা. মোঃ ফয়সাল ফেরদৌস তাদের কর্মকাণ্ড এবং সেবাসমূহ সমূহের ব্যাপারে মতবিনিময় করেন। তিনি বলেন, খামারিদের উন্নয়নে তাদের প্রতিষ্ঠান সবসময় এক ধাপ এগিয়ে। উন্নত বিশ্বের সর্বশেষ প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে একদল চৌকষ কারিগরি বিশেষজ্ঞের মাধ্যমে খামারীদের দোরগোড়ায় পৌঁছে দিতে সব সময় তারা সচেষ্ট থাকে।



ষ্টলে পোল্ট্রি ও ডেয়রী খামারিদের এ টু জেড সলিউশন প্রদর্শন করা হয় যার মধ্যে উল্লেখযোগ্য হলো খামার ব্যবস্থাপনায় প্রয়োজনীয় পণ্য ও প্রযুক্তি, ভ্যাকসিনেশন, পেট এনিমেল ও পেট বার্ড কেয়ার সলিউশন সহ তাদের সকল পণ্যের ডিসপ্লে যা আগতদের মাঝে ব্যাপক সাড়া জাগায়।

মেলায় রাবি উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ ডীন এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার, BLS-এর সাধারণ সম্পাদক ড. হেমায়েতুল ইসলাম, রাবির উপ-উপাচার্যদ্বয় প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম এবং প্রফেসর ড. মো. হুমায়ূন কবীর, কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড.নাথু রাম সরকার, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সভাপতি প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মো. ওমর ফারুক, ইয়ন গ্রুপ অব ইন্ড্রস্টিজ-এর ভাইস চেয়ারম্যান মেজর (অব.) এবিএ মেসবাহ উদ-দৌলা, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. গোপাল চন্দ্র বিশ্বাস, গ্রাম উন্নয়ন কর্মের সিনিয়র পরিচালক ড. মাহবুব আলম, কাজী ফার্মস লিমিটেডের জেনারেল ম্যানেজার সাব্বির আহমেদ প্রমুখ অতিথিবৃন্দ তাদের স্টলের পণ্য সমূহ সম্পর্কে অবগত হন এবং মত বিনিময় করেন।

এসময় ইয়াহিয়া ইকবাল (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পোল্ট্রি), রাজশাহী জোনের ডেপুটি সেলস ম্যানেজার জনাব হাসানুজ্জামান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



স্টলে উপস্থিত অতিথি এবং বিজ্ঞানী ও গবেশকবৃন্দ প্রতিটি পণ্যের গুনাগুন এবং সেবা সম্পর্কে অবহিত হন এবং তাদের কর্মকাণ্ডের ভূয়শী প্রশংসা করেন। আগামীতে এসিআই এনিমেল হেলথ্ প্রাণিসম্পদ সেক্টরে তাদের সেবার মান ও পরিধি আরো বৃদ্ধি করবে এমনটাই কামনা করেন আগত অতিথিরা।