খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণে, কৃষক ভাইদের সঠিক ভাবে ফ্লোরা এবং সালফক্স ব্যবহারে উৎসাহিত করতে হবে- সুষ্মিতা আনিস

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিবেদক: বিশ্ব মানচিত্রে বাংলাদেশ একটি অতি ক্ষুদ্র দেশ কিন্তু আয়তনের তুলনায় জনসংখ্যা অনেক বেশি। দিনে দিনে আমাদের জনসংখ্যা বেড়েই চলেছে কিন্তু কমে যাচ্ছে আবাদি জমির পরিমাণ। এমতাবস্থায়, খাদ্য নিরাপত্তা আমাদের দেশের জন্য একটি বড় চ্যালেঞ্জ। তাই অল্প আবাদি জমি দিয়ে এই বিশাল জনগোষ্ঠীর খাদ্য যোগান দেয়া সরকারের পাশাপাশি আমাদেরও একটি বড় দায়িত্ব। সে লক্ষ্যে সঠিক ভাবে ফ্লোরা ও সালফক্সকে কৃষক ভাইদের ব্যবহার করানোর মাধ্যমে দেশের খাদ্য উৎপাদনে বিশেষ ভূমিকা রাখতে হবে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাজধানী তেঁজগাঁও এর এসিআই সেন্টারে জানুয়ারী-জুলাই '২২ সিজনের "ফ্লোরা ও সালফক্স লাকী কুপন ড্র"- উপলক্ষ্যে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সি আই ফরমুলেশনস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক জনাবা সুষ্মিতা আনিস এসব কথা বলেন।



বরাবরের মত এবারও প্রতি রিজিয়নের প্রতিনিধি হিসেবে ১২ জন পরিবেশক স্বশরীরে উপস্থিত ছিলেন, যারা ঐ রিজিয়নের ফ্লোরা এবং সালফক্স ব্যবসায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এছাড়া লাকী কুপন ড্র অনুষ্ঠানে জুম ভিডিও কল এবং ফেসবুক লাইভ এর মাধ্যমে প্রায় ৭০০ এর অধিক সম্মানীত ডিলার ও রিটেইলারদের সহ এসিআই ফর্মুলেশনস লিমিটেড-এর ফিল্ড পর্যায়ের সকল কর্মকর্তা কর্মচারীরা সংযুক্ত ছিলেন ।



অনুষ্ঠানে চিফ অপারেটিং অফিসার, ডা. মুক্তার আহমেদ সরকার পরিবেশকদের উদ্দেশ্যে বলেন, সর্ববৃহৎ কৃষি সমন্বয়কারী প্রতিষ্ঠান হিসেবে এসিআই সব সময় আপনাদের মাধ্যমে কৃষকের হাতে আধুনিক টেকনোলোজি তুলে দিয়ে, কৃষি ও কৃষকের এবং সর্বোপরি দেশের খাদ্য নিরাপত্তায় ভূমিকা রেখে আসছে। "আজ চতুর্থ বারের মত ড্র অনুষ্ঠান, যার মাধ্যমে ফ্লোরা ও সালফক্সকে আপনাদের মাধ্যমে নতুন এক উচ্চতায় নিয়ে যেতে চাই এবং কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে আপনাদের কাছ থেকে আন্তরিক সহযোগিতা কামনা করছি।" তিনি আগত সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং ব্যবসায়িক উন্নতি কামনা করেন।



ডা.সরকার আরও বলেন, এসিআই এখন বাংলাদেশে প্রথম বারের মতো নিজস্ব ফ্যাক্টরিতেই ১১টি গুনগতমান সম্পন্ন পণ্য সক্ষমতার সাথে ফরমুলেশনস করছে। বাংলাদেশে এসিআই প্রথম আধুনিক ও সর্বোচ্চ গুনগত মান সম্পন্ন সালফার তৈরী করছে, যা কৃষি ও কৃষি জমির জন্য উপযোগী।  তাছাড়া আমরাই প্রথম বাংলাদেশ থেকে সালফার বিদেশে রপ্তানি করছি। তাই জাতীয় খাদ্য নিরাপত্তা ও কৃষি উৎপাদন উন্নয়নের জন্য এসিআই সব সময় কোয়ালিটি পণ্য ও সেবা প্রদানে প্রতিজ্ঞ। ফ্লোরা ও সালফক্স, কৃষকের আস্থাভাজন বন্ধু।



ব্যবসায়িক সাফল্যের ধারাবাহিকতায় আয়োজিত "ফ্লোরা এবং সালফক্স লাকী কুপন ড্র" সিজন-৪-এর ফ্লোরা-এর প্রথম পুরস্কার ইয়ামাহা ১২৫ সিসি মোটর সাইকেল জিতে নেন দিনাজপুর রিজিয়নের রাণীশংকৈল টেরিটরির পরিবেশক মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স এবং সালফক্স এর প্রথম পুরস্কার ১২৫সিসি হিরো হুন্ডা জিতে নেন যশোর রিজিয়নের ফকিরহাট টেরিটোরির পরিবেশক মেসার্স ভাই ভাই কৃষি স্টোর।



এসিআই ক্রপ কেয়ার-এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং) জনাব মোঃ আবদুর রহমান-এর পরিচালনায় অনুষ্ঠানে পরিবেশকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এসিআই ক্রপ কেয়ার-এর জেনারেল ম্যানেজার, রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট মি: সুবির চৌধুরী, জেনারেল ম্যানেজার সেলস জনাব মোঃ হুমায়ুন কবির, ডেপুটি মাকেটিং ম্যানেজার জনাব মোশাররফ হোসেন ভূঁঞা, ডেপুটি ম্যানেজার-সেলস্ এন্ড ডিমান্ড জেনারেশন জনাব আবু বকর সিদ্দিক প্রমুখ।