BPIA-এর দ্বি-বার্ষিক নির্বাচন “পোলট্রি শিল্প সুরক্ষা প্যানেল” থেকে লড়ছেন যারা

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি), রাজধানীর কাওরান বাজারের টিসিবি ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হবে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন (BPIA) এর দ্বি-বার্ষিক নির্বাচন। ২০২৩-২৫ (দু বছর) মেয়াদের এ নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন বোর্ড এ নির্বাচন পরিচালনা করবেন।

সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। নির্বাচনে ২২৪ জন সদস্য ভোট প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে। গঠন করা হয়েছে নির্বাচন বোর্ড যার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এফবিসিসিআই-এর পরিচালক জনাব আমজাদ হোসাইন। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন এফবিসিসিআই-এর পরিচালক জনাব আবু নাসের এবং এক্সিকিউটিভ অফিসার জনাবা মূর্ছনা  আফরোজ।

১৯ টি কার্যনির্বাহি সদস্যপদে নির্বাচনের লক্ষে “পোলট্রি শিল্প সুরক্ষা প্যানেল” (ব্যালট নং ২০ থেকে ৩৮) তাদের প্রার্থি তালিকা প্রকাশ করেছে। “সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ” শ্লোগান বাস্তবায়নের অঙ্গীকার নিয়ে তারা কাজ করবে বলে তাদের নির্বাচনী ইশতেহারে জানিয়েছে।



বাংলাদেশে দীর্ঘ ৩ দশকে পোল্ট্রি একটি চূড়ান্ত শিল্পে বিকাশ লাভ করেছে। উৎপাদন থেকে বিপণন পর্যায়ে অনেক ষ্টেক হোল্ডার আজ এর সাথে যুক্ত। এই নির্বাচনে সঠিক নেতৃত্ব আসবে বলে আশাবাদ পোল্টির সকল পর্যায়ের পেশাজীবিদের। ভোটারগণ তাদের সুচিন্তিত রায়ের মাধ্যমে সঠিক নেতৃত্ব বাছাই করে এ শিল্পকে এগিয়ে নিয়ে যাবেন এমনটাই প্রত্যাশা সুধীজনদের।