স্বনামধন্য কৃষি শিল্প প্রতিষ্ঠান ক্লীন এগ্রো লিমিটেড-কে সম্বর্ধনা জানিয়েছে "স্বপ্নীল প্রান্তরে"

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: কৃষিতে বিশেষ অবদান রাখায় ও ১৪ বছর পদার্পণে স্বনামধন্য কৃষি শিল্প প্রতিষ্ঠান ক্লীন এগ্রো লিমিটেড-কে সম্বর্ধনা জানিয়েছে "স্বপ্নীল প্রান্তরে" পরিবারের সদস্যবৃন্দ। এ উপলক্ষে আজ শুক্রবার ৩১ মার্চ কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ খামারবাড়িতে এক ইফতার পার্টি ও দোয়া অনুষ্ঠিত হয় এবং ইফতারের দোয়া পরিচালনা করেন কৃষিবিদ ফরিদ উদ্দিন আহমেদ।

স্বপ্নীল প্রান্তরে এর সভাপতি কৃষিবিদ মাহবুবুল হক মনু ও মহাসচিব খন্দকার আসাদুজ্জামান কিটন উভয়ে ক্লীন এগ্রো এর প্রতিষ্ঠাতা শামসুল আলম আকন্দ এর সুন্দর আয়োজনকে সাধুবাদ জানান এবং কোম্পানির উন্নতি সাধন কামনা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাসরিন আক্তার আইভি বলেন, আমাদের বন্ধুরা সেরা বন্ধু। তাদের সবার সাথে দেখা করে অনেক ভালোই লাগছে। বিশেষ করে বন্ধুর কোম্পানির আরো উন্নতি হোক এই প্রত্যাশা করি।

প্রতিষ্ঠাতা কৃষিবিদ শামসুল আলম আকন্দ বলেন, কৃষি উপকরণ বাজারজাতকরণে নতুন ধারা সৃষ্টির লক্ষ্যে ক্লিন এগ্রো ২০০৯ সালের ২৬ শে মার্চ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি মূলত ফসল উৎপাদনে কৃষকদের নানারুপ সমস্যার গুনগতমানের সমাধানের নতুন প্রযুক্তির কৃষি পণ্য নিয়ে এগিয়ে যাচ্ছে কৃষকের কাছে। কোম্পানির স্বয়ং ব্যবস্থাপনা পরিচালক নিজে প্রতিনিয়ত আধুনিক কৃষি প্রযুক্তি সম্পন্ন নতুন নতুন পণ্যের সন্ধানে বিশ্বের আনাচে কানাচে নানা আন্তর্জাতিক ফোরামে অংশগ্রহন করছেন। পাশাপাশি কাস্টমারদের জন্য রয়েছে নিত্য নতুন সুযোগ-সুবিধা এবং কর্মকর্তা কর্মচারীদের জন্য তৈরী করা হয়েছে আনন্দমুখর পরিবেশবান্ধব কর্ম পরিবেশ। সামাজিক দায়বদ্ধতার (CSR) অংশ হিসেবে "ক্লীন এগ্রোর " বার্ষিক বৃত্তি প্রদানসহ রয়েছে নানামুখী সমাজকল্যানমুলক কর্মকান্ড।

উল্লেখ্য, ক্লীন এগ্রো কোম্পানির প্রতিষ্ঠাতা জয়পুরহাটের কৃতি সন্তান ও সাবেক কৃতি ছাত্র নবীন শিল্প উদ্যোক্তা কৃষিবিদ শামসুল আলম আকন্দ। তিনিস বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি এজি (অনার্স) এবং সাউথ ইস্ট ইউনিভার্সিটি থেকে MBA ডিগ্রি অর্জন করেন। Rhone Poulene Agrovet বর্তমান Bayer Crop Science- এ চাকুরীর মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে পেস্টিসাইড ইন্ডাস্ট্রীতে গুরুত্বপূর্ণ পদে দক্ষতা সফলতার সাথে দায়িত্ব পালন শেষে ২০০৯ সালে "ক্লীন এগ্রো" প্রতিষ্ঠা করেন। যা ইতোমধ্যে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি সুনামের সাথে দেশের কৃষক ও কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।