এফবিসিসিআই-এর নব নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানালো বাফিটা

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: বাফিটা’র প্রতিষ্ঠাতা সভাপতি বাবু সুধীর চৌধুরীর নেতৃত্বে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর নব নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানালো বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন (বাফিটা)।

বুধবার (১৬ আগষ্ট) বেলা ৩:৩০ টায় রাজধানীর গুলশানে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে এফবিসিসিআই-এর নব নির্বাচিত সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহসভাপতি মোঃ আমিন হেলালী, সহসভাপতি ড.যশোদা জীবন দেবনাথ-এর হাতে ফুলের তোড়া ও সম্মাননা ক্রেষ্ট তুলে দেন বাফিটা নেতৃবৃন্দ।

এসময় এফবিসিসিআই- সভাপতি মাহবুবুল আলম বলেন, পোল্ট্রি সেক্টর নিয়ে বর্তমান সরকার অত্যন্ত সিরিয়াস। মার্কেটে ডিম-মুরগি সাপ্লাই ঠিক রাখার জন্য সামঞ্জস্য রেখে উৎপাদন করার আহবান জানান তিনি। এজন্য সঠিক তথ্য এবং উপাত্ত প্রয়োজন। এ সেক্টর এখন অত্যন্ত বড় এছাড়া বিপুল কর্মসংস্থানের জায়গা। ক্ষুদ্র ক্ষুদ্র খামারিদের বাঁচাতে হবে এজন্য বাফিটাসহ সকল এসোসিয়েশনকে একসাথে কাজ করার কথা বলেন নবনির্বাচিত সভাপতি।

বাফিটা’র প্রতিষ্ঠাতা সভাপতি বাবু সুধীর চৌধুরী বলেন, বাংলাদেশের প্রাণীজ খাতের সম্প্রসারণ ও উন্নয়নে ৮ বছরের অধিক সময় ধরে অবিরাম কাজ করে যাচ্ছে বাফিটা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে বৈশ্বিক অনেক সমস্যা থাকলেও বাংলাদেশ তার অগ্রগতির ধারা বজায় রেখেছে। বাফিটাকে শক্তিশালী ও কার্যকর করতে এফবিসিসিআই সহ সবার বিশেষ সহযোগিতা প্রয়োজন।

বাফিটা’র নব-নির্বাচিত সহ-সভাপতি জনাব গিয়াস উদ্দিন খান বলেন, বর্তমানে প্রাণিসম্পদ সেক্টরে প্রায় ৭০ লক্ষ মানুষ কাজ করছে। কৃষি প্রধান দেশে কৃষি ও প্রাণীজ সম্পদের উন্নতি সাধনে বিভিন্ন শিল্পকে সহযোগিতা করে যাচ্ছেন বাফিটা। এ যাত্রাকে আরো বেগবান করতে এফবিসিসিআই- সভাপতি মাহবুবুল আলম-এর সুদৃষ্টি কামনা করেন গিয়াস উদ্দিন খান।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন এফবিসিসিআই-এর নব নির্বাচিত সিনিয়র সহসভাপতি মোঃ আমিন হেলালী, সহসভাপতি ড.যশোদা জীবন দেবনাথ, বাফিটার নব-নির্বাচিত সভাপতি জনাব এ.এম আমিরুল ইসলাম ভূঁইয়া, মহাসচিব জয়ন্ত কুমার দেব প্রমুখ।

অনুষ্ঠানে বাফিটা’র যুগ্ন-মহাসচিব জনাব মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক জনাব আলতাফ হোসেন বিশ্বাস, ট্রেজারার জনাব খোরশেদ আলম, প্রচার সম্পাদক জনাব আব্দুর রহমান, কায্যনিবাহী সদস্য মোঃ এনামুল হক, মোঃ মনসুর মিয়া সহ এসোসিয়েশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দেশের উন্নয়নে সকলেই সমানভাবে কাজ করতে হবে এজন্য প্রয়োজন সঠিক তথ্য ও একতা। দেশীয় শিল্পকে এগিয়ে নিতে হবে এমনটাই জানান বাফিটার সদস্যরা। শুভেচ্ছা বিনিময় শেষে সভায় প্রাণিসম্পদ বিষয়ক প্রাণবন্ত ও স্বার্থ সংশ্লিষ্ট আলোচনা করা হয়।