'বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা’-ডেইরী শিল্পের অগ্রযাত্রায় ইয়ন গ্রুপ

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: আধুনিক পদ্ধতিতে গরু লালন-পালনে প্রান্তিক পর্যায়ের খামারিদের উদ্বুদ্ধ করার পাশাপাশি তাদের সঙ্গে বৃহৎ খামারি ও গরু ব্যবসায়ীদের সংযোগ স্থাপনে বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা’ কার্যকর ভূমিকা রাখবে। মেলায় ইয়ন গ্রুপ পিউর হলস্টেইন ফ্রিজিয়ান ষাড়, ইয়ন ফিড, ইয়ন সিমেন ও এনিম্যাল হেলথ (ডেইরি প্রোডাক্টস) নিয়ে উপস্থিত হয়েছে। যার প্রতিপাদ্য ডেইরী শিল্পের অগ্রযাত্রায় ইয়ন গ্রুপ।

আজ ৮ ডিসেম্বর বগুড়াতে এ মেলার উদ্বোধন করা হয়। দু’দিনব্যাপী গরুর মেলায় রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার কয়েক শ’ খামারি ব্যতিক্রমী এই মেলায় তাদের সেরা গরু (গাভী ও ষাঁড়) প্রদর্শন করছেন। উন্নত জাতের দেশসেরা গরুর পাশাপাশি মেলায় মহিষ, ছাগল, দুম্বা, ভেড়া, হাঁস-মুরগিসহ নানা জাতের পোষা প্রাণি ও পাখির দেখা মিলছে।

বিডিএফ’র সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বগুড়া-৬ (সদর) আসনের এমপি রাগেবুল আহসান রিপু প্রধান অতিথি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার ও টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।