মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে কেআইবি রংপুর জেলা শাখার উদ্যোগে চারা বিতরণ

এগ্রিলাইফ২৪ ডটকম:মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি), রংপুর জেলা শাখার উদ্যোগে রংপুর জেলার সদর, বদরগঞ্জ, তারাগঞ্জ ও গংগাচড়া উপজেলায় ২ হাজার ৫শ করে মোট ১০ হাজার ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রবিবার বিকেলে একযোগে স্ব স্ব উপজেলা পরিষদ চত্ত¡র হতে বিতরণ করা হয়।

কেআইবি রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কৃষিবিদ মো. আবু সায়েম জানান মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ রংপুর জেলা শাখার উদ্যোগে বছরব্যাপী বিভিন্ন ধরণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে রংপুর জেলার চার উপজেলায় বিভিন্ন আশ্রয়ণ প্রকল্প, শিক্ষা-সামাজিক প্রতিষ্ঠান ও কৃষক সংগঠনের মাঝে চারা বিতরণ করা হয়। চারা বিতরণ অনুষ্ঠানে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ রংপুর জেলা শাখা সভাপতি ও রংপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কৃষিবিদ মো. আলী আজম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বিধু ভুষণ রায়, প্রাণিসম্পদ অধিদপ্তর রংপুর বিভাগের পরিচালক কৃষিবিদ ডা. মো. ইসমাইল হোসেন, শ্যামপুর সুগার মিলের ব্যবস্থাপা পরিচালক কৃষিবিদ মো. আহসান হাবিব, মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক কৃষিবিদ ড. মোহা. সাইনার আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর জেলার উপপরিচালক কৃষিবিদ মো. ওবায়দুর রহমান মন্ডল, জনতা ব্যাংক লিমিটেড রংপুর এরিয়া অফিসের ডিজিএম কৃষিবিদ মো. আমিরুল ইসলাম, কেআইবি কার্যনির্বাহী সদস্য কৃষিবিদ আহসান হাবিব লিবার্টি প্রমুখ এবং স্ব স্ব উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ উপস্থিত থেকে চারা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ রংপুর জেলা শাখা সভাপতি কৃষিবিদ মো. আলী আজম জানান জননেত্রী শেখ হাসিনার কৃষি বান্ধব নীতির কারণে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য ক্ষেত্রে ঈর্ষণীয় সাফল্য এসেছে। বর্তমানে প্রায় ১০টির অধিক খাতে বিশ্বে শীর্ষ দশে অবস্থান করছে বাংলাদেশ। তিনি আরও বলেন কৃষি ও কৃষকের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে কৃষিবিদগণ বঙ্গবন্ধুর কৃষি দর্শণ বাস্তবায়নে গবেষণা-সম্প্রসারণসহ নীতি নির্ধারণী পর্যায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।