কৃষি গুচ্ছে বাকৃবি কেন্দ্রে ডিভাইসসহ পরীক্ষার্থী আটক

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

বাকৃবি প্রতিনিধি:কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কেন্দ্রে ইলেকট্রিক ডিভাইসসহ একজন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আজ শনিবার সকালে পরীক্ষা চলাকালীন তাঁকে হাতেনাতে আটক করা হয়। আটককৃত পরীক্ষার্থীর নাম পলাশ চন্দ্র সরকার (২০)। শিক্ষার্থী ময়মনসিংহের ভালুকা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের প্রদীপ কুমার দাসের ছেলে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আটককৃত পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের ৪ নম্বর কক্ষে ভর্তি পরীক্ষায় অংশ নেন। পরীক্ষা চলাকালীন দায়িত্বরত পরিদর্শক কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুজ্জামান ভূঁইয়া তাঁকে ইলেকট্রিক ডিভাইসসহ হাতেনাতে ধরে ফেলেন। পরে তাঁকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করা হয়। ডিভাইসটি সিমযুক্ত ও মোবাইলের ব্যাটারি সদৃশ ছিল। পরীক্ষার্থীর কানের ভেতরে লাগানো ছিল ক্ষুদ্র আরেকটি ডিভাইস।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, ভর্তি পরীক্ষা স্বচ্ছতার সঙ্গে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে পলাশ চন্দ্র সরকার নামে এক পরীক্ষার্থীকে ইলেকট্রনিক ডিভাইসসহ হাতেনাতে ধরা হয়েছে। তাঁকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে এবং পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। পরে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাকৃবি কেন্দ্রের ভর্তি পরীক্ষার নিয়ন্ত্রক ও ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক মো. এরশাদুল হক বলেন, এ বছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১২ হাজার ৫০০ পরীক্ষার্থীর বিপরীতে উপস্থিত ছিল ১১ হাজার ১০৪ জন। পরীক্ষার্থী উপস্থিতির হার ৮৮ দশমিক ৮৩ শতাংশ।