বাকৃবিতে প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিতি পর্ব ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

বাকৃবি প্রতিনিধি:শিক্ষার্থীদের জন্য পড়াশোনার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করতে সমসাময়িক বিভিন্ন সমস্যা ও সার্বিক সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে পরিচিতি পর্ব ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ ডিসেম্বর) সকাল ১১ দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে ওই মত বিনিময় সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মত বিনিময় সভায় শিক্ষার্থীরা তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরে সেগুলো নিরসনে দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানান।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড.লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন পরিষদের আহবায়ক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, প্রভোস্ট পরিষদের আহবায়ক অধ্যাপক ড. মো. নুরুল হায়দার রাসেল, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মাদ মহির উদ্দীন ও রেজিষ্ট্রার মো. ছাইফুল ইসলাম। এছাড়াও বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.লুৎফুল হাসান বলেন, কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দানের মাধ্যমে বঙ্গবন্ধু কৃষিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের কৃষির উন্নয়নে বাকৃবি অসামান্য অবদান রেখে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাকৃবি দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে শিক্ষার্থীদের অধিকতর অধিকার নিশ্চিত করছে। শিক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা নিরলস কাজ করে যাচ্ছেন। মাদক ও র‌্গিং মুক্ত ক্যাম্পাস গড়ে তুলতে সবাই অঙ্গীকারবদ্ধ। জঙ্গীবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার স্থান বাকৃবিতে হবে না বলেও জানান তিনি।