শেকৃবিতে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: নানা আয়োজনের মধ্য দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে পুরো ক্যাম্পাস।

আজ ২৬ মার্চ ২০২৩ (রবিবার) সকাল ৯টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ত¡রে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম শুরু হয় । এরপর প্রশাসনিক ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

পরবর্তীতে সকাল ১০টায় ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া-এর নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা জাতীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন শেকৃবি'র ট্রেজারার অধ্যাপক ড. মো: নজরুল ইসলাম, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. অলোক কুমার পাল, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. লাম ইয়া আসাদ, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো: আব্দুর রাজ্জাক, ড. এম এ ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলী, আইকিউএসি'র পরিচালক অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান খাঁন, ইনস্টিটিউট অব সীড টেকনোলজি এর পরিচালক অধ্যাপক ড. মো: ইসমাঈল হোসেন, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো: ফরহাদ হোসেন, রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ বিভাগীয় চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, ছাত্রলীগের বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

দিবসটি উপলক্ষে রাতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন এর ব্যবস্থা করা হয়েছে।