গবেষকদের সময়োপযোগি এবং প্রয়োজনের নিরিখে গবেষণা প্রস্তাবনা তৈরি করতে হবে-সিকৃবি ভিসি

Category: গবেষণা ফিচার Written by agrilife24

সিকৃবি প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেছেন, ‘গবেষকদের সময়োপযোগি এবং প্রয়োজনের নিরিখে গবেষণা প্রস্তাবনা তৈরি করতে হবে। ডিজিটাল ব্যবস্থাপনা কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে গবেষকবৃন্দ গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজ ৫ মার্চ রবিবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রিসার্চ সিস্টেম (সাউরেস) এর উদ্যোগে ২ দিন ব্যাপী “ট্রেনিং কোর্স অন গ্র্যান্ট এপ্লিকেশন রাইটিং” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের কনফারেন্স রুমে সিকৃবি রিসার্চ সিস্টেম (সাউরেস) এর পরিচালক প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ এর সভাপতিত্বে এবং সহযোগী পরিচালক ড. মুহাম্মদ মাহমুদুল ইসলাম এর সঞ্চালনায় সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা।

২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এবং সহযোগী প্রফেসরসহ ১১৫ জন শিক্ষক প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করছেন।