হজ্জ পালনকালীন সময়ে বেশি বেশি ইবাদাতে মগ্ন থাকুন- ড. শহীদুর রশিদ ভূইঁয়া

Category: ইসলাম ও জীবন Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:হজ্জ প্রতিটি মুসলিমের উপর ফরজ একটি ইবাদাত। প্রকৃত অর্থেই যদি কেউ হজ্জ পালন করতে চাই তাহলে মহান আল্লাহতায়ালা তা কবুল করে নেন। হজ্জ পালনকালীন সময়ে বেশি বেশি ইবাদাতে মশগুল থাকার জন্য গুরুত্ব আরোপ করেন তিনি।

আজ মঙ্গলবার, ১৪৪৩ হিজরী, ২০২২ খ্রিষ্টাব্দে পবিত্র হজ্জব্রত পালনেচ্ছুক কৃষিবিদগণের সুস্থতা এবং মঙ্গল কামনায় বিকেল ৫ টায় কেআইবি কনভেনশন হল-২ এ এক দোয়া মাহফিলে এসব কথা বলেন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. শহীদুর রশিদ ভূইঁয়া। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

এসময় তিনি পবিত্র  হজ্জ পালন যাতে সহজ হয় সেই নিরিখে হজ্জ পালনেচ্ছু কৃষিবিদগণকে প্রয়োজনীয় দিকনির্দেশনা এবং পরামর্শ প্রদান করেন। তিনি সকলকে হজ্জের সময় পানি, খেজুর, হালকা খাবার সহ কিছু ঔষধ সাথে রাখার জন্য পরামর্শ প্রদান করেন।

হজ্জব্রত পালনেচ্ছুকদের তরফ থেকে জনাব কৃষিবিদ আ.ক.ম. শাহরিয়ার বলেন, কোভিড-১৯ মহামারীর কারণে গত ২ বছরে তারা পবিত্র হজ্জ পালন করতে পারেনি। মহান আল্লাহ তায়ালা এবছর তাদের হজ্জ পালন করার তৌফিক প্রদান করায় তারা আল্লাহতায়ালার নিকট শুকরিয়া আদায় করেন।

এসময় তিনি বলেন, হজ্জ পালনকালীন সময়ে বিশ্বের সকল মুসলিম ভাইবোনদের এবং বিশেষ করে দেশের সকল কৃষিবিদ ভাইবোনের জন্য দোয়া করবেন তারা। প্রয়াত সকল কৃষিবিদগণকে যাতে আল্লাহ তায়ালা বেহেশত নসীব করেন এবং বর্তমান থাকা সকলকে যাতে নেক হায়াত বৃদ্ধি করেন সেই দোয়া করবেন। পাশাপাশি বাংলাদেশের সুখ এবং সমৃদ্ধি কামনা করেন।

হজ্জব্রত পালনেচ্ছুক কৃষিবিদগণ বলেন, মহান আল্লাহ তায়ালা যেন আমাদের সকল পেছনের গুনাহখাতা ক্ষমা করেন ও সামনের পথচলা সুস্থ এবং সুন্দরভাবে করার তৌফিক প্রদান করেন। দোয়া মাহফিলের আয়োজন করার জন্য কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশকে তারা ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সেই সাথে সকলের নিকট দোয়া কামনা করেন।



অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন কেআইবির কেআইবির মহাসচিব জনাব খায়রুল আলম প্রিন্স, কেআইবির সমাজ কল্যাণ সম্পাদক মোফাজ্জল হোসেন, কেআইবি ঢাকা মেট্রোপলিটন-এর সভাপতি কৃষিবিদ মো: লিয়াকত আলী জুয়েল, সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মোহাম্মদ তাসদিকুর রহমান সনেট সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, এবারের হজ্জ পালনেচ্ছু কৃষিবিদগণরা হলেন ডিএই থেকে কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মামুন, কৃষিবিদ মোঃ মাহবুবুর রশিদ, কৃষিবিদ মোঃ বসিরুল আলম, কৃষিবিদ মোঃ শাহজাহান আলী বিশ্বাস, কৃষিবিদ মোঃ অলি উল্লাহ, কৃষিবিদ খান ইকবাল আহমেদ।



কৃষিবিদ মোঃ মুজিবুর রহমান (স্ব-স্ত্রীক), সাবেক সভাপতি, কেআইবি ঢাকা মহানগর, কৃষিবিদ এস এম আলম, সাবেক জেলা প্রশাসক, গাজীপুর, কৃষিবিদ মোহাম্মদ আলী, মৎস্য অধিদপ্তর, কৃষিবিদ রেজাউল হক, মৎস্য অধিদপ্তর, কৃষিবিদ আবু মাসুম সিদ্দিকী, মৎস্য অধিদপ্তর, কৃষিবিদ আলমগীর মিয়া, সাবেক মহাব্যবস্থাপক, বিএডিসি, কৃষিবিদ ওবায়দুল ইসলাম, যুগ্ম পরিচালক, বিএডিসি, কৃষিবিদ নিগার হায়দার খান, উপ-পরিচালক, বিএডিসি, কৃষিবিদ ড. মোঃ লুতফুল কবীর, সবেক সিএসও, বিএসআরআই,  কৃষিবিদ ড. মো: শামসুর রহমান, সিএসও, বিএসআরআই, কৃষিবিদ ড. সাইদা খাতুন, সিএসও, বিএসআরআই, কৃষিবিদ নিজাম উদ্দিন (স্ব-স্ত্রীক), সাবেক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, কৃষিবিদ শামসুল আলম আকন্দ (স্ব-স্ত্রীক),  ম্যানেজিং ডিরেক্টর, ক্লিন এগ্রোস, কৃষিবিদ মো: সাইফুল ইসলাম পাটোয়ারী (স্ব-স্ত্রীক), সাবেক এডি, ডিএই, কৃষিবিদ আ.ক.ম শাহরীয়ার পাটোয়ারী (স্ব-স্ত্রীক), সাবেক এডি, ডিএই, কৃষিবিদ ড. শফিকুল ইসলাম (স্ব-স্ত্রীক), সাবেক এডি, ডিএই, কৃষিবিদ মোঃ আবুল হোসেন তালুকদার, সাবেক এডি, ডিএই, কৃষিবিদ মোঃ বদরুজ্জামান, সাবেক এডি, ডিএই এবং আরো অনেকে।

দোয়া মাহফিলে বিভিন্ন কৃষি সংস্থার প্রধানগণ, সরকারি-বেসরকারি পর্যায়ে কর্মরত নবীন-প্রবীণ কৃষিবিদগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সবশেষে মাহফিলে দোয়া পরিচালনা করেন কেআইবি মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ ইউসুফ।