Thursday, 20 September 2018

 

রাত নামলেই মহিমান্বিত লাইলাতুল মেরাজ

এগ্রিলাইফ২৪ ডটকম, ইসলামিক ডেস্ক:দিন পেরিয়ে রাত নামলেই মহিমান্বিত লাইলাতুল মেরাজ। ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় মুসলিম জাহানের সঙ্গে এদেশের ধর্মপ্রাণ মুসলমানরাও আজ কোরআনখানি, নফল সালাত, জিকির-আসকার, ওয়াজ মাহফিল, দোয়া-দরুদ পাঠ ও বিশেষ মোনাজাতের মাধ্যমে পবিত্র শবে মেরাজ পালন করবেন।

খাদ্য ও পানীয় পানের নিয়ম নীতি নির্ধারণ করে দিয়েছে ইসলাম

এগ্রিলাইফ২৪ ডটকম, ইসলামিক ডেস্ক:খাদ্য গ্রহনের সাথে মানুষের স্বাস্থ্যের সম্পর্ক সরাসরি। দেহের পাশাপাশি খাদ্যের সাথে মানুষের মনেরও সম্পর্ক আছে। তাই ইসলাম ব্যক্তির খাদ্য ও পানীয় দ্রব্যের জন্য নিয়ম নীতি নির্ধারণ করে দিয়েছে।

ইসলামে মানবসেবা সর্বোত্তম গুণ

এগ্রিলাইফ২৪ ডটকম, ইসলামিক ডেস্ক:মানবতা, শান্তি, কল্যাণ সব কিছুই নিহিত আছে ইসলামে। আর এসব কিছু কার্যকর করার তাগিদ দেওয়ার পাশাপাশি এসব কাজে অংশগ্রহণ করার ব্যাপারে উৎসাহও দিয়েছে। ইসলামে মানবসেবা বা পরোপকার সর্বোত্তম গুণ হিসেবে বিবেচিত হয়েছে।

নয়টি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এগ্রিলাইফ২৪ ডটকম, ইসলামিক ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামকে শান্তির ধর্ম উল্লেখ করে বলেছেন, ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের কাছে তুলে ধরতেই তাঁর সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। এই শান্তি যেন বজায় থাকে সেইদিকে আমরা লক্ষ্য রাখছি।’

জাতি, ধর্ম, বর্ণ, জন্য সবার কর্মসংস্থানের কথা বলে ইসলাম

ইসলামিক ডেস্ক: জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে প্রতিটি নাগরিকের কর্মসংস্থানের কথা বলে ইসলাম। অতি প্রয়োজনীয় মৌলিক চাহিদা পূরণে এজন্য ব্যক্তিকেই উদ্যোগী হতে হবে। পবিত্র কোরানের ভাষায়, ‘নামাজ শেষে তোমরা জমিনে ছড়িয়ে পড় এবং মহান আল্লাহর দেয়া অনুগ্রহ তালাশ কর।’ (সূরা জুমা : ১০)। রাসুল (সা.) বলেন, ‘নিজের হাতে উপার্জিত অর্থের চেয়ে উত্তম আয় আর কিছুই হতে পারে না।’ (সুনান ইবনে মাজাহ : ২/২১৩৮)। সে জন্য যোগ্যতা ও উদ্যোগের সঙ্গে সংগতি রেখে কর্মসংস্থানের সুযোগ থাকা বাঞ্ছনীয়।