Tuesday, 12 December 2017

 

শান্তির ধর্ম ইসলাম, মানবতার ধর্ম ইসলাম, কল্যাণের ধর্ম ইসলাম

এগ্রিলাইফ২৪ ডটকম:শান্তির ধর্ম ইসলাম, মানবতার ধর্ম ইসলাম, কল্যাণের ধর্ম ইসলাম। ইসলাম এমন একটি শান্তিপ্রিয় ধর্ম যেখানে যেখানে সব জাতি এবং সব সম্প্রদায়ের মাঝে বন্ধুত্ব ও সৌহার্দ্য স্থাপনের জন্য উদ্বুদ্ধ করা হয়েছে। সারা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্যই আল্লাহতাআলা এই পৃথিবীতে ইসলামের নবী, বিশ্বনবী এবং সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ শরিয়তবাহী নবী হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে শান্তির অমিয় বাণী দিয়ে পাঠিয়েছেন।

মহানবী হযরত মুহাম্মদের (সা.) পবিত্র জীবনী ভালোভাবে পাঠ করলে আমরা দেখতে পাই তিনি সত্য প্রচার ও প্রসারের কারণে সারা জীবন কঠিন বিপদের সম্মুখীন হয়েছেন। কিন্তু কারও প্রতি ধর্মের ক্ষেত্রে বলপ্রয়োগ করেননি। বরং তার পক্ষ থেকে পরিচালিত সব আত্মরক্ষামূলক যুদ্ধ ছিল সবার ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করার জন্য। সুরা হজের দুটি আয়াত এ বিষয়ে স্পষ্ট নির্দেশনা দান করে।

সুতরাং সমাজে যারা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে, রক্তপাত ঘটায়, ধ্বংসযজ্ঞ তারা কখনো শান্তির ধর্ম ইসলামের অনুসারী হতে পারে না। মহান রাব্বুল আলামিন আমাদের সকলকে প্রকৃত ইসলাম জানার ক্ষমতা দান করুন এবং সে মোতাবেক জীবনকে পরিচাালিত করার তৌফিক দান করুন-আমিন।