Saturday, 18 November 2017

 

পোলট্রি শিল্পকে আরো এগিয়ে নিয়ে যেতে সকলের সহযোগিতা প্রয়োজন-মসিউর রহমান

নিজস্ব প্রতিবেদক: পোলট্রি সংশ্লিষ্টদের নিরলস ও ঐকান্তিক প্রচেষ্টায় দেশে ডিম ও ব্রয়লারের চাহিদা বিগত ২০ বছরের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এটি ধরে রাখতে এবং পোলট্রি শিল্পকে আরো এগিয়ে নিয়ে যেতে সকলের সহযোগিতা প্রয়োজন।

১২ নভেম্বর শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে নিজ বাসভবনে পোলট্রি সংশ্লিষ্টদের নিয়ে এক গেট টুগেদার অনুষ্ঠানে তিনি একথা বলেন। অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে এ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এর সভাপতি জনাব মসিউর রহমান।

অনুষ্ঠানে আগত মেহমানদের স্বাগত জানান প্যারাগন পোল্ট্রি লিমিটেডের পরিচালক জনাবা ইয়াসমিন রহমান ও মেহরান রহমান।

জনাব মসিউর রহমান বলেন পোল্ট্রি একটি বিজ্ঞান, বিজ্ঞানের আধুনিক প্রযুক্তিগুলি বিজ্ঞানীদের কাছ থেকে গ্রহন করে পোল্ট্রি ব্যবসায়ী তথা দেশের সকলেই উপকৃত হচ্ছে। দূর হচ্ছে পুষ্টিহীনতা গড়ে উঠছে মেধা সম্পন্ন জাতি যা ভবিষ্যতে বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে।

ডিম ও ব্রয়লার সম্পর্কে ভোক্তাদের ভ্রান্তি কেটে গেছে উল্লেখ করে মশিউর রহমান বলেন ভোক্তারা এখন বাজারে ডিম কিনতে গেলে ফার্মের ডিম না বলে শুধু ডিম বলে। এ প্রসঙ্গে তিনি বলেন এটি সম্ভব হয়েছে ডিম ও ব্রয়লার যে মানবদেহের জন্য নিরাপদ তার তথ্য সঠিকভাবে উপস্থাপিত করতে BPICC এক সাথে কাজ করেছে। ফলে ডিম ও ব্রয়লারের চাহিদা বেড়েছে এবং এটি ধরে রাখতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

আগামী বছরের ২-৪ মার্চ দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১০ম আন্তর্জাতিক পোলট্রি শো ও সেমিনার। এটিকে সুন্দরভাবে সফল করে দেশের পোলট্রি শিল্পকে আরো এগিয়ে নিয়ে যেতে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

গেট টুগেদার অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক মি: অজয় কুমার রায় সহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ, কৃষি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকবৃন্দ, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের (বিপিইএ) মহাসচিব ডা. এম এম খান, দি ওয়ার্ল্ডস্ পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন বাংলাদেশ (WPSA-BB) শাখার সভাপতি আলহাজ্জ জনাব শামসুল আরেফিন খালেদ (অঞ্জন), সম্পাদক জনাব সিরাজুল হক, ব্রিডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (বিএবি)'র সভাপতি ফজলে রহিম খান শাহরিয়ার, মহাসচিব সাইদুর রহমান বাবু, এ্যানিমেল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (AHCAB) এর সভাপতি জনাব একেএম আলমগীর ও সাধারন সম্পাদক ডা. এম নজরুল ইসলাম, ফিড ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন বাংলাদেশ (FIAB) এর সাধারণ সম্পাদক খন্দকার মনসুর হোসেন সহ পোলট্রি সেক্টরের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, কোম্পানী ও সংগঠনের শীর্ষ নির্বাহি ও উর্ধতন কর্মকর্তাবৃন্দ যোগ দেন।

পরে সকলে মিলে নৈশভোজে অংশগ্রহন শেষে এক ফটোসেশনে অংশ নেন।