Friday, 24 November 2017

 

AVIAGEN এবং AG GP LTD. এর মধ্যে "Indian River" ব্র্যান্ড প্যারেন্ট স্টক উৎপাদন সম্পর্কিত চুক্তি স্বাক্ষরিত

নিজস্ব প্রতিবেদক:দেশের পোল্ট্রি সেক্টরের অন্যতম শিল্প প্রতিষ্ঠান AHSAN GROUP এর অঙ্গ প্রতিষ্ঠান AG GP LTD. এবং USA ভিত্তিক AVIAGEN INC. এর মাঝে “ Supply and Distribution of Indian River Grand Parent stock and Trade Mark License” সংক্রান্ত একটি চুক্তি ১৩ ই নভেম্বর রবিবার AHSAN GROUP এর প্রধান কার্যালয়ে স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি অনুযায়ী AG GP LTD. বাংলাদেশে আগামী দিনে AVIAGEN INC. এর Indian River ব্র্যান্ড এর প্যারেন্ট স্টক উৎপাদন করবে।

AVIAGEN INC. এর পক্ষে W.R. Bill Souther, Senior vice president, Asia Pacific এবং AG GP LTD. এর পক্ষে চেয়ারম্যান (AHSAN GROUP) জনাব শহিদুল আহ্সান স্বাক্ষর করেন।

এসময় AVIAGEN এর ESMI B. San Pedro, Technical Service Manager, AVIAGEN এর বাংলাদেশ প্রতিনিধি  ADVANCE Animel Health এর ম্যানেজিং ডিরেক্টর ডা. এম.এম. খান, কৃষিবিদ মোঃ শহিদ আল মেহেদী এবং AG GP LTD. এর সিইও, কৃষিবিদ লুৎফর রহমান, সিএফও, মোঃ মাহবুবুর রহমান, টেকনিক্যাল কনস্যালট্যান্ট Marilou Cantos Orense, জেনারেল ম্যানেজার (ব্রিডার অপারেশন) জাবেদ হাসান ভুঁইয়া, জেনারেল ম্যানেজার (সেলস এন্ড মার্কেটিং) নুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষরের পর এক অনুভূতি ব্যক্ত করে Ahsan Group এর চেয়ারম্যান জনাব শহিদুল আহসান এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন ২০১১ সাল থেকে তাদের গ্রুপ পোল্ট্রি সেক্টরে যাত্রা শুরু করে। পন্যের গুনাগুনের ব্যাপারে এজি এগ্রো সব সময়ই আপোষহীন। সুূলভ মূল্যে মানসম্পন্ন প্যারেন্ট স্টক যথা সময়ে সরবরাহ করতেই তাদের এই উদ্যোগ। তিনি খামারী,ব্যবসায়ীসহ পোল্ট্রি সেক্টরের সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

AVIAGEN INC. এর Senior vice president, Asia Pacific, W.R. Bill Souther-বলেন বাংলাদেশে AG CP এর সাথে কাজ করতে পেরে তারা অত্যন্ত আনন্দিত। তিনি আশা করেন বিপুল জনসংখ্যার এ দেশে নিরাপদ ও পুষ্টি সম্পন্ন ব্রয়লার মাংশ উৎপাদনের মাধ্যমে Ag Agro আরো এগিয়ে যাবে। এসময় তিনি এধরনের উদ্যোগকে খামারী থেকে ভোক্তা পর্যন্ত সকলের মাঝে ছড়িয়ে দিতে মিডিয়ার গুরুত্বের কথা বিশেষভাবে উল্লেখ করেন।

আগামী দিনে Agro Business এ একদিন বয়সী বাচ্চা সঠিক সময়ে সরবরাহ করা একটি বিরাট চ্যালেঞ্জ বলে মনে করেন AG CP এর CEO কৃষিবিদ জনাব লুৎফর রহমান। তিনি এগ্রিলাইফ২৪ ডটকমকে জানান সময়মতো FLOCK Replacement করতে এবং সর্বোপরি সাপ্লাই চেইন ঠিক রাখতে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

AVIAGEN এর বাংলাদেশ প্রতিনিধি ADVANCE Animel Health এর ম্যানেজিং ডিরেক্টর ডা. এম.এম. খান "Indian River Breed" সম্পর্কে এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন এটি বাংলাদেশের আবহাওয়া খামারীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আরো বলেন সুদীর্ঘ এক যুগের অধিক সময় ধরে তারা এটি নিয়ে কাজ করেছেন যার ফলাফল অত্যন্ত ভালো এবং আগামীতে এটি খামারীদের মাঝে আরো জনপ্রিয়তা পাবে বলে আশা প্রকাশ করেন ডা. খান।

কৃষিবিদ মো: শহিদ আল মেহেদী বলেন "Indian River Meat" ব্র্যান্ডটি জনপ্রিয় হওয়ার কারন প্রসঙ্গে বলেন এটি বাংলাদেশের আবহাওয়ায় অত্যন্ত সহনশীল এবং এর F.C.R অত্যন্ত আকর্ষনীয়। এছাড়া এর অন্যতম একটি বৈশিষ্ট্য হলো "Hen House Chicks" বেশি অর্থাৎ ১টি PS তাদের সক্রিয় জীবনকালে সর্বোচ্চ ১৫৪টি D.O.C দিতে সক্ষম যা বাংলাদেশের অর্থনৈতিক প্রেক্ষাপটে অত্যন্ত লাভজনক।

এ চুক্তিটি সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে দেশের কুষিভিত্তিক অন্যতম শিল্প প্রতিষ্ঠান Ag Agro বাংলাদেশের পোলট্রি সেক্টরে আরো অবদান রাখবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

চুক্তি স্বাক্ষর শেষে উভয় প্রতিষ্ঠানের উর্ধতন নির্বাহীরা এক ফটোসেশনে অংশ নেন।