Friday, 24 November 2017

 

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠক অনুষ্ঠিত

কৃষি ফোকাস ডেস্ক:জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠক কমিটির সভাপতি মো. মকবুল হোসেনের সভাপতিত্বে ১৭ নভেম্বর বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, মো. আব্দুর রাজ্জাক, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরন, এ কে এম রেজাউল করিম তানসেন, মো. নূরুল ইসলাম ওমর এবং এড্ উম্মে কুলসুম স্মৃতি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ট্রাস্ট বিল ২০১৬’ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে বিলটিতে কিছু পরিবর্তন, পরিমার্জন ও সংশোধনপূর্বক কমিটিতে রিপোর্ট প্রদান এবং জাতীয় সংসদে পাশের উদ্দেশে উত্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে সম্প্রতি অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। একই সাথে এই কমিটির সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং মো. আব্দুর রাজ্জাক প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ায় তাদেরকেও অভিনন্দন জানানো হয়।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।-পিআইডি