Sunday, 19 November 2017

 

দেশের পোল্ট্রি শিল্পকে আরো শক্তিশালী করতে নরওয়ে ভিত্তিক প্রতিষ্ঠান northeast Agrovet AS. যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ২৪ ডটকম:এদেশের পোল্ট্রি শিল্পকে আরো শক্তিশালী করার লক্ষে নরওয়ে ভিত্তিক প্রতিষ্ঠান northeast Agrovet AS. বাংলাদেশে তাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো। ২০ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী ঢাকার একটি অভিজাত রেষ্টুরেন্টে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু)ভিসি প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা.মো:আইনুল হক, নারিশ পোল্ট্রির পরিচালক শামসুল আরেফিন খালেদ (অঞ্জন) প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন northeast Agrovet AS এর চেয়ারম্যান ড:মোহাম্মদ নাহিদ হাসান।

ইউরোপের অন্যতম বৃহৎ প্রাণী ও কৃষি পুষ্টিজাতপন্য উৎপাদনকারী এবং গবেষণাভিত্তিক প্রতিষ্ঠান YARA international এর উৎপাদিত প্রাণী পুষ্টিজাতপন্য সম্পর্কে অনুষ্ঠানে সংক্ষিপ্ত ধারনা দেন YARA international এর ইন্টারন্যাশনাল বিজনেস ম্যানেজার Mr.Guido Kuhn

northeast Agrovet AS. এর ব্যবস্থাপনা পরিচালক ড.সাঈদ নূরউদ্দিন এগ্রিলাইফ২৪ ডটকমকে জানান YARA international বিশ্বের বৃহত্তম Crop Nutritional company, এ ছাড়াও এনিমেল নিউট্রিশনাল পণ্য উৎপাদনেও তারা বিশ্বে অন্যতম গবেষণাধর্মী একটি প্রতিষ্ঠান। শুরুতেই তারা YARA international এর উৎপাদিত পোল্ট্রি ও ডেয়রি পণ্য বিপনণ করবেন পর্যায়ক্রমে তারা দেশের একুয়া সেক্টরেও পণ্য বাজারজাত করবেন বলে জানান। ড.নূরউদ্দিন northeast Agrovet AS এর পক্ষ থেকে অনুষ্ঠানে আসার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সংশ্লিষ্ট সকলেই তাদের কোম্পানীকে সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত সকলেরই আশা northeast Agrovet AS. দেশের প্রাণিসম্পদ সেক্টরে গবেষণাধর্মী পণ্য বিপননের মাধ্যমে একদিকে যেমন উন্নয়ন ঘটাবে অন্যদিকে তেমনি বাংলাদেশ ও নরওয়ের মধ্যে প্রযুক্তি ব্যবহার বিনিময়ের ফলে এদেশের ডেয়রি ও পোল্ট্রি ব্যবসা সম্প্রসারণের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।