Saturday, 16 December 2017

 

উপ-সহকারী কৃষি অফিসারদের অংশগ্রহণে ডিএই-ব্লু গোল্ড প্রোগ্রামের আওতায় মৌসুম ব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্স শুরু

এগ্রিলাইফ২৪ ডটকম:ট্রান্সফার অফ টেকনোলজি ফর এগ্রিকালচারাল প্রোডাকশন আন্ডার ব্লু গোল্ড প্রোগ্রাম (ডিএই কম্পোনেন্ট) এর উদ্যোগে হর্টিকালচার সেন্টার, দৌলতপুর, খুুলনায় পটুয়াখালী, বরগুনা, খুলনা ও সাতক্ষীরা জেলার ১১টি উপজেলায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নির্মিত বেড়ী বাঁধ এলাকায় কর্মরত ২৫ জন উপ-সহকারী কৃষি অফিসারদের অংশগ্রহণে মৌসুমব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

কোর্সের কোর্স কো-অর্ডিনেটর কৃষিবিদ এস. এম. ফেরদৌসের সভাপতিত্বে রবিবার ২২ জানুয়ারি উদ্বোধনী সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ নিত্যরঞ্জন বিশ্বাস। কৃষিবিদ বিশ্বাস বলেন, মৌসুমব্যাপি প্রশিক্ষণে অংশগ্রহণকারী নিজেকে দক্ষ করে গড়ে তুলতে পারে। তিনি আরও বলেন, হাতে কলমে শিক্ষা লাভ করলে প্রশিক্ষণার্থীর বিশ্বাস দৃঢ় হয়। কৃষিবিদ নিত্য সকলকে প্রশিক্ষণটি উপভোগ করে শিক্ষা লাভ করার জন্য আহবান জানান।

অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে খুলনার উপ পরিচালক কৃষিবিদ মোঃ আব্দুল লতিফ, হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক কৃষিবিদ খন্দঃ মোয়াজ্জেম হোসেন ও বটিয়াঘাটা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রুবায়েত আরা বক্তব্য দেন।

সহায়তাকারী হিসেবে কোর্সে যোগ দিয়েছেন রামপাল উপজেলার অতিঃ কৃষি অফিসার কৃষিবিদ নাসরুল মিল্লাত, রংপুর সদরের কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ সৈয়দ রেজা-ই-মাহমুদ ও ডুমুরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মোসাঃ আতিকুন্নাহার। সেশনে স্বাগত বক্তব্য দেন কোর্স কো-অর্ডিনেটর কৃষিবিদ এস. এম. ফেরদৌস। উল্লেখ্য, অংশগ্রহণকারীগন করে শেখা, আবিস্কারের মাধ্যমে শেখা ও অংশগ্রহণমুলক শিক্ষার মাধ্যমে হাতে কলমে প্রশিক্ষণ করবেন।