Monday, 18 December 2017

 

মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের সাথে বিএপিসিএ প্রতিনিধিদলের সাক্ষাৎ

মোঃ আব্দুল্লাহ আল জাবেরঃ মৎস্য চাষ সম্পর্কিত পণ্য সরবরাহকারী কোম্পানিগুলোর সংগঠন 'বাংলাদেশ একুয়া প্রোডাক্টস কোম্পানিজ এসোসিয়েশন (বিএপিসিএ)' এর একটি প্রতিনিধিদল ২৩ জানুয়ারী সোমবার মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক জনাব সৈয়দ আরিফ আজাদের সাথে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতের শুরুতেই মহাপরিচালক মহোদয়কে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বিএপিসিএ'র আহবায়ক জনাব মোঃ তারেক সরকার ও সমন্বয়ক মোঃ তৌহিদুল ইসলাম। পরে মহাপরিচালকের হাতে সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন বিএপিসিএ'র অন্যতম উদ্যোক্তা মোঃ খাইরুল কবির চঞ্চল। এসময় বিএপিসিএ'র লক্ষ্য ও উদ্দেশ্য, স্মারকলিপি ও ৮ দফা সুপারিশ পেশ করেন জনাব সুজিত কৃষ্ণ দাশ। সুপারিশের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জনাব এম এ হাসান পান্না, মোঃ তাইবুর রহমান, মোঃ আতিকুল ইসলাম, ডাঃ আফতাবুল আলম ও জনাব মোঃ তৌহিদুল ইসলাম।

পরে মহাপরিচালক মহোদয় মাছ চাষের অতি প্রয়োজনীয় উপকরণ ও খাদ্য বাজারজাতকারী, আমদানিকারী ও বিপণনকারী প্রতিষ্ঠান সমূহের এধরণের উদ্যোগকে স্বাগত জানান। তিনি পেশকৃত দাবিগুলোর সাথে একাত্মতা পোষণ করে মৎস্য অধিদপ্তর ও বিএপিসিএ'র সমন্বয়ে ১৬ সদস্যের একটি ওয়ার্কিং কমিটি গঠন করে এসআরও ২০১৪, হ্যাচারি নীতিমালা ২০১১, মৎস্য খাদ্য বিধিমালা ২০১১ এবং আমদানি নীতি আদেশ ২০১৫-১৮, ১৭(৪)-খ এর মধ্যে বিদ্যমান অসংগতি দূর করে সুনির্দিষ্ট প্রস্তাবনার সার সংক্ষেপ আগামি ২৬ ফেব্রুয়ারির মধ্যে পেশ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এসময় সিএসও (মাননিয়ন্ত্রণ) মি: নিত্যরঞ্জন বিশ্বাস, পরিচালক (রিজার্ভ) ড. এ কে এম আমিনুল হক, উপপরিচালক (একুয়াকালচার) জনাব মোঃ গোলজার হোসেন, প্রধান মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা জনাব মোঃ কামরুজ্জামান হোসাইন, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা জনাব জুয়েল শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

মৎস্য অধিদপ্তরের উপপরিচালক (একুয়াকালচার) জনাব মোঃ গোলজার হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানের শেষে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সংগঠনের সমন্বয়ক জনাব মোঃ তৌহিদুল ইসলাম।

বংলাদেশ এ্যাকুয়া প্রোডাক্ট কোম্পানিজ এসোসিয়েশন(বাপকা) এর সাথে মৎস্য আধিদপ্তরের মহাপরিচালকের সভায় ২৯টি কোম্পানির প্রতিনিধি অংশ গ্রহন করেন।