BLS-এর নবম সাধারণ সভা ও নিরাপদ আমিষ তৈরিতে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশ লাইভস্টক সোসাইটির আয়োজনে নিরাপদ আমিষ তৈরিতে করণীয় শীর্ষক সেমিনার...

কৃষকের দ্বারে দ্বারে বারি উদ্ভাবিত দানা ফসল বিস্তার ঘটাতে হবে-মহাপরিচালক, বিএআরআই

এগ্রিলাইফ২৪ ডটকম: নানামুখী ঔষুধী গুনাগুন সম্ভারে ভাতের বিকল্প হিসেবে অপ্রচলিত দানা জাতীয় শস্যে...

সংকটপ্রবণ এলাকায় ৩ লাখ মানুষের মাঝে নিরাপদ খাবার পানি সরবরাহ করছে ‘প্রবাহ’

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের উপকূলীয় অঞ্চলে সম্প্রতি ‘প্রবাহ’-এর স্থাপন করা ছয়টি পরিশোধন প্ল্যান্টে...

সংরক্ষণশীল কৃষির চাষ ব্যবস্থাপনা

ড. মোহাম্মদ এরশাদুল হক: কনজারভেশন এগ্রিকালচার (সিএ) বা সংরক্ষণশীল কৃষি একটি সমন্বিত চাষ ব্যবস্...

কৃত্রিম প্রজননের পরিপূর্ণতায় "আস্থা-এআই লিকুইড"

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশে প্রাণিসম্পদ উন্নয়নে ডেয়রি শিল্প একটি উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে। এজন...

 

ক্যাম্পাস ডেস্ক:বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের কৃতী শিক্ষার্থীদের খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড, প্রফেসর হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ এবং কাজী মোতাহার হোসেন পদক প্রদান অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯:৩০ মিনিটে বিভাগীয় কনফারেন্স রুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এসব পুরস্কার ও পদক প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা,  বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. এম খলিলুর রহমান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন চেয়ার অধ্যাপক ড. এম আতাহারুল ইসলাম।

২০১৭ সালের পরিসংখ্যানে স্নাতক সম্মান পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী সাম্মে আমেনা তাসমিয়া খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড ও একই পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকারী মোছা. শারমিন আক্তার প্রফেসর হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ অর্জন করে। এছাড়া পরিসংখ্যানে স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম স্থান অধিকারী মো. বিনইয়ামিন (২০১২), অতুল চন্দ্র সিংহ (২০১৩), মো. সাইফুল ইসলাম (২০১৪), মোসা. তাওয়াবুন নাহার (২০১৫) ও মোসা. শামিমা খাতুন (২০১৬) কাজী মোতাহার হোসেন পদক অর্জন করে।

অনুষ্ঠানে এমএসসি ২০১৭ ব্যাচের বিদায় সংবর্ধনা এবং বিভাগের অন্তঃকক্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কারও প্রদান করা হয়। বিদায় সংবর্ধনায় শিক্ষার্থীদের স্মারক ক্রেস্ট উপহার দেয়া হয়।

পরিসংখ্যান বিভাগ ও বিভাগীয় সমিতির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি প্রফেসর মো. আইয়ুব আলী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিভাগীয় সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর মো. গোলাম হোসেন ও সাধারণ সম্পাদক মো. রাকিব পারভেজ, প্রফেসর মো. আসাদুজ্জামান শাহ, জান্নাতুল নাঈম ও মো. আলহাজ উদ্দীন বক্তৃতা করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, ছাত্র-উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস ও প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

বিভাগের শিক্ষর্থী মো. শাহরিয়ার ইসরাক সৈকত ও শিরাজুম মনিরা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

ফোকাস

BLS-এর নবম সাধারণ সভা ও নিরাপদ...

on 22 March 2024

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশ লাইভস্টক সোসাইটির আয়োজনে নিরাপদ আমিষ তৈরিতে করণীয় শীর্ষক সেমিনার ও বি এল এস এর নবম সাধারণ সভা আ...

                 

সমসাময়িক

Huawei Hosts Annual Data Cente...

Agrilife24.com: Recently Huawei hosted its annual Data Center Ceremony 2024 at Huawei Bangladesh Academy, showcasing remarkable achievements and recognizing outstanding partn...

ফার্ম টু ডাইনিং

সংকটপ্রবণ এলাকায় ৩ লাখ মানুষের...

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের উপকূলীয় অঞ্চলে সম্প্রতি ‘প্রবাহ’-এর স্থাপন করা ছয়টি পরিশোধন প্ল্যান্টের মাধ্যমে নিরাপদ ও সুপেয় পানি পাচ্ছেন ২০ হাজারেরও বেশি মানুষ। এর মধ্য দিয়ে, ২৩টি...

              

বিজনেস ও ইন্ডাস্ট্রি

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কুয়...

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের দক্ষিণের অপরূপ সৌন্দর্যের লীলাভূমি সাগর কন্যা কুয়াকাটায় Sky Tech Agro Pharma সম্প্রতি তিন দিন ব্যাপি "বার্ষিক বিক্রয় সম্মেলন -২০২৪ "-এর আয়োজন করে। সা...