Monday, 18 December 2017

 

দেশের মানুষের প্রাণিজ আমিষের ঘাটতি মোকাবেলায় প্যারাগন গ্রুপ কাজ করে যাচ্ছে-মসিউর রহমান

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের মানুষের প্রাণিজ আমিষের ঘাটতি মোকাবেলায় প্যারাগন গ্রুপ কাজ করে যাচ্ছে।। সুস্থ সবল মেধাবী জাতি গঠনে সকলে মিলে এ কাজ আরো বলিষ্ঠভাবে এগিয়ে নিয়ে যেতে প্যারগন গ্রুপ বদ্ধপরিকর। প্যারাগন গ্রুপের বার্ষিক সম্মেলন ২০১৭ এ আগত সকল পরিবেশকদের উদ্দেশ্যে প্যারাগন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব মসিউর রহমান এসব কথা বলেন।

"আগামীর পথে একসাথে" এ শ্লোগানকে নিয়ে সোমবার ৩০ জানুয়ারী রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নভোরাত্রি হলে অনুষ্ঠিত প্যারাগন গ্রুপের বার্ষিক সম্মেলনে আগত পরিবেশক এবং অতিথিদের শুভেচ্ছা জানিয়ে মসিউর রহমান আরো বলেন, প্যারাগন গ্রুপের সহকর্মী এবং পরিবেশকদের নিয়ে প্যারাগন গ্রুপ একটি বিশাল পরিবার। ঈদ-পার্বনে যেমন প্রিয়জনদের সান্নিধ্রের আশায় সবাই অপেক্ষায় থাকে ঠিক তেমনি প্রতি বছর এই বিশেষ দিনটির অপেক্ষায় থাকেন তিনি। পরিবেশকদের সুচিন্তিত এবং মূল্যবান পরামর্শ প্যারাগন গ্রুপকে সামনের দিকে নতুন উদ্যোমে এগিয়ে যেতে সহায়তা করবে বলে মনে করেন তিনি।

মসিউর রহমান ব্যবসার শুরুর দিকের কথা স্মরণ করে বলেন সেই ১৯৯১ সালে ছোট একটি বানিজ্যিক লেয়ার খামার দিয়ে প্যারাগন পোল্ট্রির যাত্রা শুরু। নানা চড়াই উৎরাই পেরিয়ে কালের পরিক্রমায় সেই প্যারাগন পোল্ট্রি আজ প্যারাগন গ্রুপে পরিণত হয়েছে। এর সকল কিছুই অর্জিত হয়েছে প্যারাগন গ্রুপের সকলের ঐকান্তিক প্রচেষ্টা, কঠোর পরিশ্রম ও ভালোবাসার কারণে। আগামীতেও সকলে মিলে গ্রুপটিকে আরো এগিয়ে নিয়ে যাবে এ প্রত্যাশা করেন জনাব তিনি। মসিউর রহমান আগত সকল পরিবেশক এবং অতিথিদেরকে প্যারাগন গ্রুপের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সম্মেলনে পরিবেশকদের বিভিন্ন সমস্যাগুলি গভীর মনোযোগ সহকারে শোনেন তিনি এবং সমস্যাগুলি গুরুত্বের সাথে বিবেচনা করবেন বলে আশ্বস্থ করেন জনাব মসিউর রহমান। পাশাপাশি ব্যবসা সম্পসারন ও সেবার পরিধি আরো বাড়বে বলে জানান। এরপর তিনি ২০১৬-১৭ সনের ব্যবসা সম্প্রসারনের গৃহীত পদক্ষেপ আগত পরিবেশকদের সামনে উপস্থাপন করেন।

পরিবেশকরাই হলো “প্যারাগন গ্রুপের প্রাণ” জানিয়ে সম্মেলনে আগত সকলের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য প্রদান করেন প্যারাগন গ্রুপের চীফ অপারেটিং অফিসার জনাব সোহেল ইবনে সাত্তার। সকল পরিবেশকরা আগামীতে প্যারাগন গ্রুপের সাথে আরো সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে সাফল্যের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখবেন এমনটাই আশা করেন তিনি।

অনুষ্ঠানের মাঝে সফল পরিবেশকদের প্রাইজমানি উপহার, বিদেশ ভ্রমন (মিশর, ভুটান) এবং লটারির মাধ্যমেও আকর্ষনীয় পুরষ্কার প্রদান করেন ব্যবস্থাপনা পরিচালক জনাব মসিউর রহমান। এছাড়াও অনুষ্ঠানে প্রত্যেক ডিলারের জন্য ছিল আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

মধ্যাহ্ন বিরতির পর জনপ্রিয় নৃত্যশিল্পী মৌ ও তার দলের নৃত্যের জাদুতে আগত অতিথিদের মাতিয়ে রাখেন। অনুষ্ঠানটির সঞ্চালনের দায়িত্ব পালন করেন জনপ্রিয় টিভি উপস্থাপক এবং চলচিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস।

অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে প্যারাগন গ্রুপের পরিচালক জনাব মেহরান রহমান, চীফ কো-অর্ডিনেটর জনাব মনজুর এলাহী, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (সেলস) মি. শ্যামল চক্রবর্তী ছাড়াও সেলস্ ও মার্কেটিং বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য দেশের প্রাণিসম্পদ সেক্টরে ব্যাপক অবদান রাখা প্যারাগন গ্রুপে প্রত্যক্ষভাবে কর্মসংস্থান হয়েছে প্রায় ৫০০০ জন লোকের। কর্মসংস্থানের পাশাপাশি গ্রুপটি দেশের পোল্ট্রি সেক্টরের উন্নয়নের জন্য নানা কর্মসূচী পালনের মাধ্যমে দেশের সকলের কাছে একটি জনপ্রিয় শিল্প প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। দেশের প্রাণিসম্পদের উন্নয়নে আগামীতে আরো ব্যাপক পরিসরে প্যারাগন গ্রুপ কাজ করবে এমনটাই আশা করেন সংশ্লিস্ট সকলে।