Saturday, 18 November 2017

 

দেশ সেবার শপথ নিলেন এএসভিএম গ্রাজুয়েটরা

মোঃ আব্দুল্লাহ আল জাবেরঃ পাঁচ বছরের কঠিন অধ্যবসায় শেষে অর্জিত জ্ঞান নিয়ে দেশ সেবার শপথ নিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ১ম ব্যাচের সদ্য পাসকৃত স্নাতকবৃন্দ।

গ্রাজুয়েশন উপলক্ষ্যে দিনব্যাপী নানা আয়োজন করে তারা। সকালে এক বর্ণাঢ্য র‍্যালী শেখ কামাল অনুষদ ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এর পরপরই শুরু হয় রঙ উৎসব। একইসাথে পাঁচ বছর কাটানো বন্ধুদের গেঞ্জিতে স্মৃতির চিহ্ন একে দেন একে অপরকে।

সন্ধ্যায় শেখ কামাল অনুষদ ভবনের সেমিনার রুমে অনুষ্ঠিত হয় গ্রাজুয়েশন সেরেমনি ২০১৭। সদ্য পাসকৃত স্নাতকদের হাতে সাময়িক সনদপত্র তুলে দেন অতিথিরা। একইসাথে ডিন'স এওয়ার্ড তুলে দেয়া হয় তিন কৃতি শিক্ষার্থীর হাতে।

অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং ড. কে বি এম সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপউপাচার্য প্রফেসর ড. মোঃ সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক বেগ ও আর্মি হেড কোয়ার্টারে কর্মরত ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাইফুল্লাহ আনসারি। এছাড়া গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. মোঃ ইমরান হোসাইন ও এভোন এনিম্যাল হেলথের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মাহবুব হোসেন।

বক্তারা বলেন, দেশে প্রাণিজ আমিষের ঘাটতি রয়েছে। এ ঘাটতি পূরণে আজকের গ্রাজুয়েটদের দায়িত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। অল্প সময়ে এই অনুষদ অনেকদূর এগিয়েছে। ভবিষ্যতে আরো এগুবে।

সেমিনার শেষে ক্যাম্পফায়ার, নতুন গ্রাজুয়েটদের শপথ গ্রহণ ও ফানুশ ওড়ানোর মধ্য দিয়ে শেষ হয় রাতের পর্ব। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও অনুষদের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।