Tuesday, 19 September 2017

 

মৌসুমব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষর্থীদের সাথে মতবিনিময় করলেন ব্লু গোল্ড প্রোগ্রাম টিম লিডার গাই জোনস

এগ্রিলাইফ২৪ ডটকম:মঙ্গলবার ১৪ মার্র্চ, ২০১৭ দৌলতপুর, খুলনা।। বাংলাদেশ সরকার ও নেদারল্যান্ডস সরকারের যৌথ সহায়তায় উপকূলীয় এলাকায় পরিচালিত ব্লু গোল্ড প্রোগ্রামের টিম লিডার গাই জোনস ও ডেপুটি টিম লিডার আলমগীর হোসেন দৌলতপুর হর্টিকালচার সেন্টারে পরিচালিত মৌসুমব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণের মাঠ  পরিদর্শনকালে অংশগ্রহণকারী উপ-সহকারী কৃষি অফিসারদের অংশগ্রহণমুলক কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

এসময় ধান, বেগুন, সূর্যমুখী ও তরমুজের ওপর স্থাপিত বিভিন্ন ধরনের পর্যবেক্ষণ প্লট স্থাপনের উদ্দেশ্য ও কৌশলসমুহ কোর্সের কোর্স কো-অর্ডিনেটর কৃষিবিদ এস. এম. ফেরদৌস, সহায়তাকারী কৃষিবিদ নাসরুল মিল্লাত, কৃষিবিদ রেজা-ই-মাহমুদ ও কৃষিবিদ আতিকুন্নাহার টিম লিডার ও ডেপুটি লিডারকে অবহিত করেন।

টিম লিডার গাই জোনস ধান ক্ষেতে মাছ চাষ প্লটে কাতলা মাছের পোনা অবমুক্ত করেন। পরে তিনি প্রশিক্ষণ কক্ষে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন। তিনি অংশগ্রহণকারীদের কাছে উপকূলীয় এলাকায় ফসলের পানি ব্যবস্থাপনায় কী ধরণের সমস্যা ও সম্ভাবনা আছে তা জানতে চান। এসময় উপ-সহকারীদের অফিসারদের পক্ষে বিষাদ সিন্ধু, ইমরান হোসেন, শেখ ফরিদ, তোফায়েল, মহিউদ্দিন গাজী প্রমুখ মতামত প্রকাশ করেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সহায়তাকারী রেজা-ই-মাহমুদ।