Saturday, 18 November 2017

 

বিএলএস এর আয়োজনে পদ্মার চরে প্রাণির রোগ নিয়ন্ত্রণ বিষয়ে করণীয় ও ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ লাইভষ্টক সোসাইটির আয়োজনে দুর্গম পদ্মার চরে, চর মাঝারদিয়ার পবা, রাজশাহীতে বৃহস্পতিবার বিকেল ৩.৩০ মিনিটে গবাদি প্রাণির ছোয়াচে রোগ দমনে করণীয় বিষয়ে আলোচনা ও ফ্রি গবাদি প্রাণির চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কোষাধ্যক্ষ মোঃ এনামুল হক এর সভাপতিত্বে প্রাণির রোগ নিয়ন্ত্রণ বিষয়ে মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন রাবি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের ডেপুটি চীফ ভেটেরিনারিয়ান ড. মোঃ হেমায়েতুল ইসলাম আরিফ, মোসাঃ সেলিনা বেগম, পরিচালক, তুলি এন্টারপ্রাইজ এর ব্যবস্থাপনায় ও আলোচনা করেন প্রধান অতিথি রাবি ডেপুটি রেজিষ্ট্রার মোঃ আলমগীর এইচ সরকার।

এছাড়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ইনচার্জ ভেটেরিনারিয়ান ড. মোঃ শাহারুল আলম, বি.এল.এম সদস্য মোঃ জাহিদ হোসেন, ড. আরিফ বলেন গবাদি প্রাণির এই ধরনের ট্রান্সসিসেবল রোগ নিয়ন্ত্রণে প্রয়োজন খামারী তথা বাথান মালিক ও কৃষকদের এ বিষয়ে সচেতনতা ও প্রশিক্ষণ। বাংলাদেশ লাইভস্টক সোসাইটি বাথান মালিকদের এ বিষয়ে প্রশিক্ষন প্রদানে সহযোগিতা করবে, যাতে দেশের প্রাণিসম্পদ রক্ষা পায়।

আলোচনা শেষে রাবি ভেটেরিনারি ক্লিনিক এ প্রশিক্ষণরত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ইন্টার্ণ ভেটেরিনারিয়ানদের নিয়ে প্রায় ১০০০ গরুকে পরীক্ষা-নিরীক্ষা শেষে ব্যবস্থাপত্র ও জরুরি ঔষধ বিনামূল্যে প্রদান করেন।