Thursday, 14 December 2017

 

Ceva- চেয়ারম্যান ও সিইও Dr. Marc Prikazsky-এর বাংলাদেশ সফর

এগ্রিলাইফ২৪ ডটকম:Ceva Sante Animale, France-এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা Dr. Marc Prikazsky ১৩ এপ্রিল বৃহস্পতিবার বাংলাদেশ সফর করলেন। সফরকালে তিনি এসিআই কর্পোরেট অফিস পরিদর্শণ করেন এবং এসিআই এনিমেল হেলথ্ এর উর্ধতন কর্মকর্তাবৃন্দের সাথে এক বৈঠকে মিলিত হন। এসময় এসিআই এর চেয়ারম্যান জনাব এম আনিস উদ দৌলা, ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, নির্বাহী পরিচালক (এগ্রিবিজনেস) ড. এফ. এইচ আনসারি উপস্থিত ছিলেন।

বৈঠককালে ড. আরিফ দৌলা বলেন Ceva ও এসিআই যৌথ প্রচেষ্টায় বার্ড ফ্লু মারাত্মক রোগের বিস্তারের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন করে এ পোল্ট্রি শিল্পকে রক্ষা করে। এ শিল্পের ভবিষ্যৎ উন্নয়ন কল্পে এ সম্পর্ক আরও শক্তিশালী করার উপর তিনি বিশেষ জোর দেন।

এরপর Dr. Marc Prikazsky এনিমেল হেলথ্ এর কর্মকর্তাবৃন্দের সাথে এক আলোচনায় অংশ নেন। আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক (এগ্রিবিজনেস) ড. এফ. এইচ আনসারি। তিনি বাংলাদেশে প্রথমবারের মতো Ceva চেয়ারম্যান-এর সফরে অত্যন্ত কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন তার এ সফর এসিআই এনিমেল হেলথ্ কে ব্যাপক অনুপ্রেরণা যুগিয়েছে।

পরবর্ত্তীতে এসিআই এনিমেল হেলথ্ এর বিজনেস ডিরেক্টর জনাব মোহাম্মদ শাহীন শাহ্ তাঁর বক্তব্যে Ceva' র ভ্যাক্সিন ব্যবহারে খামারীদের মধ্যে আস্থা ও চাহিদা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এসিআই এনিম্যাল হেলথ টিম দেশের প্রতিটি খামারীদের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে। Ceva র প্রোডাক্টগুলো মানসম্মত হওয়ায় তা বেশি হারে বাংলাদেশে রপ্তানির উপরও অনুরোধ করেন শাহীন শাহ্।

এসিআইএর সাথে সুদীর্ধ সম্পর্কের সূত্র ধরে Dr. Marc Prikazsky বলেন যে Ceva অভিনব ও কার্যকরী প্রযুক্তির মাধ্যমে রোগ প্রতিরোধ ব্যবস্থাকে শক্তিশালী করার মাধ্যমে বিশ্বব্যাপী পোল্ট্রি শিল্পের উন্নয়নে অবদান রাখছে। এছাড়াও তিনি হ্যাচারি ভ্যাকসিনেশন সেবার গুণগত মানের উন্নয়ন, মনিটরিং, কাস্টমার ফিডব্যাক ও ভবিষ্যৎ প্রয়োজনের উপর ভিত্তি করে ভবিষ্যৎ উন্নয়ণের উপর গুরুত্ত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে ডাঃ মোঃ মইনুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং), চমৎকার পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে দেশের পোলট্রি বাজারে Ceva' র ভ্যাক্সিন এর সুন্দর একটি বিশ্লেষণমূলক চাহিদা তুলে ধরেন। এসময় তিনি বলেন বাজারে চলতি যেসব ভ্যাক্সিন রয়েছে তার মধ্যে Ceva র ভ্যাক্সিন গুলো খুব সাড়া জাগিয়েছে। দক্ষ ভেটেরিনারিয়ান ও অন্যান্য কর্মঠ কর্মকর্তাদের নিয়ে এসিআই এনিম্যাল হেলথ টিম Ceva র ভ্যাক্সিন যথাসময়ে খামারীদের মধ্যে পৌঁছে দিয়ে খামারীদের স্বাবলম্বী ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

সবশেষে ড. এফ. এইচ আনসারি অনুষ্ঠানে আগত সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। বাংলাদেশের কৃষকদের জীবনধারায় পরিবর্তনের মধ্য দিয়ে ভবিষ্যতে  সুস্বাস্থ্য ও সম্পদশালী জীবন কামনা করেন।

উল্লেখ্য, Ceva Sante Animale একটি বিশ্বব্যাপী প্রাণিস্বাস্থ্য বিষয়ক কোম্পানি যা পোল্ট্রি, গৃহপালিত পশু,  শুকর ও পোষাপ্রাণির জন্য ফার্মাসিউটিক্যাল প্রোডাক্ট ও ভ্যাক্সিন গবেষণা,  উন্নয়ন, উৎপাদন ও বাজারজাত করে আসছে।  এ কোম্পানিটির ১১০ টিরও বেশি দেশে তাদের সেবা দিয়ে যাচ্ছে।

দেশে বর্তমানে পোল্ট্রি ভ্যাক্সিন বাজারে Ceva মার্কেট লিডার হিসেবে তার স্থান দখল করে নিয়েছে। Ceva তার অভিনব পোল্ট্রি ভ্যাক্সিন এবং হ্যাচারী ও in-ovo ভ্যাকসিনেশন প্রযুক্তির জন্য খ্যাত। কোম্পানিটি সাবসিডিয়ারি Desvac ও অংশীদার Ecat-iD এর মাধ্যমে হ্যাচারী অটোমেসনের সাথেও সংশ্লিস্ট।