Thursday, 14 December 2017

 

কৃষক লীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

কৃষি ফোকাস ডেস্ক:কৃষক লীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। বাংলাদেশের কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থরক্ষার জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশ কৃষক লীগ দেশের কৃষক সমাজের কল্যাণে কাজ করে যাচ্ছে। কৃষক লীগ কৃষকদের সংগঠিত করে তাদের দাবি আদায়সহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে।

কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে সংগঠনের সকল নেতাকর্মীসহ কৃষক সমাজকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

বাণীতে তিনি বলেন বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বছরে খাদ্যশস্য উৎপাদন প্রায় ৪ কোটি মেট্রিক টনে উন্নীত হয়েছে। আমরা এখন বিদেশে চাল রপ্তানি হচ্ছে। দেশের কৃষিখাতে সফলতা অর্জনের ক্ষেত্রে বাংলাদেশ কৃষক লীগের তাৎপর্যপূর্ণ অবদান রয়েছে। প্রধানমন্ত্রী আশা করেন বাংলাদেশ কৃষক লীগের নেতা-কর্মীগণ কৃষি ও কৃষকের উন্নয়নের পাশাপাশি দেশের আর্থসামাজিক উন্নয়নে আরো বেশি আত্মনিয়োগ করবেন। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে ভূমিকা রাখবেন।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃষক লীগের পক্ষ থেকে কৃষকের কণ্ঠ নামে একটি ম্যাগাজিন বের করা হয়েছে। ম্যাগাজিনটি সম্পাদনা করেছেন কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট।