Tuesday, 12 December 2017

 

DLS ও দি ভেট এক্সিকিউটিভ যৌথ আয়োজনে ২৯ এপ্রিল শনিবার পালিত হতে যাচ্ছে বিশ্ব ভেটেরিনারি দিবস ২০১৭

নুপুর ধর:প্রাণিসম্পদ অধিদপ্তর ও দি ভেট এক্সিকিউটিভ যৌথ আয়োজনে আগামী ২৯ এপ্রিল শনিবার বিশ্ব ভেটেরিনারি দিবস ২০১৭ পালিত হতে যাচ্ছে। "Antimicrobial Resistance-From Awareness To Action" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোহাম্মদ ছায়েদুল হক এমপি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোঃ আইনুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মি: নারায়ণ চন্দ্র চন্দ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ এর সাবেক সভাপতি জননেতা কৃষিবিদ জনাব আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম এমপি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সচিব ড. মাকসুদুল হাসান খান।

এরপর সায়েন্টিফিক সেশন ও বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশনের (বিভিএসএফ) অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে সারাদেশ থেকে সরকারি ও বেসরকারি সেক্টরের প্রায় ১৫০০ (এক হাজার পাঁচ শত) ভেটেরিনারিয়ানবৃন্দ উপস্থিত থেকে বিশ্ব ভেটেরিনারি দিবসের অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করবেন বলে আশা করছেন বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন কমিটি-২০১৭ এর সদস্য সচিব ও দি ভেট এক্সিকিউটিভের সভাপতি ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা।

বিশ্ব ভেটেরিনারি দিবসের অনুষ্ঠান সূচী
=======================================
বর্ণাঢ্য র‌্যালি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন  থেকে শুরু হয়ে প্রেস ক্লাব):সকাল ৯:০০টা
বৈজ্ঞানিক সেমিনার:সকাল ১১:০০টা
সাংস্কৃতিক অনুষ্ঠান: বিকেল৩:৩০টা