Tuesday, 12 December 2017

 

আধুনিক উৎপাদন ব্যবস্থার সবই মিলছে খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক প্রদর্শনীতে

এগ্রিলাইফ২৪ ডটকম:খাদ্যপণ্য এবং কৃষিজাত উপকরণের আন্তর্জাতিক মেলার দ্বিতীয় দিনে উল্লেখযোগ্য দর্শকদের সমাগম না হলেও আয়োজক ও অংগ্রহনকারীরা আশা করছেন শেষের দুই দিন মেলা জমে উঠবে।

প্রদর্শনীতে অংগ্রহনকারী ষ্টল গুলোর মধ্যে Eon Group এর সহযোগী প্রতিষ্ঠান ইয়ন ফুডস্ লি: এর Country Natural Egg সহ প্রক্রিয়াজাতকৃত খাদ্য আগত ক্রেতা দর্শকদের মুগ্ধ করেছে। তাদের ষ্টলে প্রক্রিয়াজাত খাবারগুলোর মধ্যে রয়েছে Fried Fish Ball, Imitation Crab Stick, Crispy Bites, White Fish Ball, Crab Nugget, Fish Tofu, Thai Vegie Fish Ball, Vegie Fish Ball, Lingo Fish Cake, Fish Sandwich সহ নিত্য নতুন মজাদার স্বাদের খাবারগুলি সম্পর্কে জানতে তাদের বেশ ভিড় দেখা গেল।

অন্যদিকে ফিড মিল, অয়েল মিল ও আটা-ময়দা তৈরীর মেশিনারিজ প্রদর্শন করছে-HEXIE GROUP। এছাড়া বেকারী, বিস্কুট, ডেইরীর ফ্লেভার নিয়ে এসেছে-OROR Flavor.। বাজারে নতুন হলেও মানের দিক দিয়ে অনেক এগিয়ে deshi meat এর ষ্টলে প্রক্রিয়াযাত খাবার গুলোর মধ্যে রয়েছে চিকেন ষ্ট্রিপ, সসেজ, চিকেন আচারী, চিকেন ললিপপ, বিফ ষ্টেক।

বাংলাদেশে Modern Insecticides ltd. এর ক্রপস্ কেয়ার পণ্যগুলি কৃষকদের মাঝে বেশ সমাদৃত হয়েছে এমনটাই জানালেন Modern Insecticides ষ্টলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহিরা। প্যাকেজিং মেশিনারিজ সরবরাহকারী প্রতিষ্ঠান Total pack প্যাকেজিং এর টোটাল সলিউশন সেবা দেওয়ার কথা জানালেন। বেকারী শিল্পে Yeast একটি অন্যতম অনুষঙ্গ আর দেশে মানসম্পন্ন Yeast বাজারজাত করছে Star International, তবে মেলার আয়োজন নিয়ে কোম্পানির কর্মকর্তারা কিছু অসন্তুষ্টির কথা জানালেন। বিশেষ করে দর্শনার্থীর সংখ্যা খুবই কম তবে পরবর্ত্তী দুই দিনে কিছটা বাড়ার আশা করছেন তারা।

খাদ্য তালিকায় বিশেষ একটি স্থান রয়েছে ফলের আর সেটি সুন্দরভাবে উপস্থাপিত হয়েছে ঠান্ডা গরম জুসের ষ্টলে। এছাড়া গরম গরম সুস্বাদু ফ্লেভারের বিস্কুট তৈরী করে দেখাচ্ছে-Pacific Interlink। অন্যদিকে বেকারীর সকল প্রকার অত্যাধুনিক মেশিনারিজ ও কাঁচামাল প্রদর্শন করছে সানটেক কর্পোরেশন

দি এরিস্টোক্র্যাট এগ্রো ডায়াবেটিস রোগীদের কথা মাথায় রেখে এনেছে লো জি আই ডায়াবেটিস চাল। বিশেষ করে তাদের লিলি ব্র্যান্ডের সুগন্ধি চাল নজর কড়েছে সকলের। Paramount Agro Limited, Natural Organic & Dairy Products বাজারে নিয়ে এসেছে, শাকসবজি সহ ফলমূল, দই, মিষ্টি জাতীয় ইত্যাদি জিনিস। ব্যতিক্রমী পিঠার স্টলও রয়েছে নারী উদ্যোক্তাদের।

ঢাকা ’ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চার দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনী শেষ হবে আগামী শনিবার ২৯ এপ্রিল। প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৮.০০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।