Friday, 17 November 2017

 

কৃষি মন্ত্রণালয়ের সংস্থাসমূহের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

কৃষি ফোকাস ডেস্ক:কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, সরকারের রূপকল্প বাস্তবায়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে সরকারি প্রতিষ্ঠানগুলোর দক্ষতা ও দায়বদ্ধতার পরিসর বৃদ্ধি পাচ্ছে। সে সাথে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে সরকার ঘোষিত নীতি ও কর্মসূচির বাস্তবায়ন ত্বরান্বিত করা সম্ভব হবে।

 

৮ জুন বৃহস্পতিবার কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও সংস্থার সাথে ২০১৭-১৮ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এ কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের মাধ্যমে সরকারি কার্যক্রম সম্পাদনে সর্বোচ্চ স্বচ্ছতা, গতিশীলতা, দায়বদ্ধতা এবং সমন্বয়রে মাধ্যমে গণমুখী কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি গড়ে উঠবে যার ফলে সরকারের নতুন চ্যালেঞ্জ তথা টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনে কৃষি মন্ত্রণালয় যোগ্য অংশীদারীত্বের প্রমাণ দিতে সক্ষম হবে।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকতাবৃন্দ এবং অধীন সংস্থার প্রধানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
-পিআইডি’র সৌজন্যে