Saturday, 18 November 2017

 

“শ্রেষ্ঠ ফিড লিমিটেডকে” প্রথম সারির কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করতে চান-সাব্বির মাহমুদ

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের জন্য, দেশের মানুষের জন্য কিছু করার স্বপ্ন অনেকেরই থাকে। কিন্তু অক্লান্ত পরিশ্রম, চরম আত্মত্যাগ আর নানা চড়াই-উতরাই পেরিয়ে সেই স্বপ্ন সাফল্যের মঞ্জিলে নিয়ে যাওয়া কস্টসাধ্য হলেও অসম্ভব কিছু নয়। আর সেক্টরে নতুন হলেও নানা ব্যবসায়িক চ্যালেঞ্জ মোকাবেলা করে “শ্রেষ্ঠ ফিড লিমিটেডকে” দেশের পোলট্রি শিল্পে প্রথম সারির কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করতে চান “শ্রেষ্ঠ ফিড লিমিটেড” এর নতুন চেয়ারম্যান জনাব সাব্বির মাহমুদ

দেশের পোলট্রি শিল্পে অগ্রসরমান ফিড কোম্পানি “শ্রেষ্ঠ ফিড লিমিটেড” এর নতুন চেয়ারম্যান জনাব সাব্বির মাহমুদ এগ্রিলাইফ২৪ ডটকমের কাছে তাঁর অনুভূতি এভাবেই ব্যক্ত করলেন। শ্রেষ্ঠ পণ্য, শ্রেষ্ঠ পরিচর্যা, শ্রেষ্ঠ পেশাজীবী এই স্লোগান নিয়ে ২০১৩ সালে যাত্রা করা শ্রেষ্ঠ ফিডের বাজারে কিছুটা হলেও একটি পরিসর রয়েছে। এটিকে আরো এগিয়ে নিয়ে যেতে যা যা করার তাঁর সব কিছুই করার ইচ্ছা রয়েছে তাদের। এ প্রসঙ্গে তিনি বলেন “২০১৮ সালের মধ্যে বৃহৎ ক্যাপাসিটির নিজস্ব ফিড মিল স্থাপনের পাশাপাশি ব্রিডার ফার্মহ্যাচারীর মাধ্যমে বাচ্চা উৎপাদন করার প্রস্তুতি নিচ্ছেন তারা। সে লক্ষে চট্রগ্রামের সীতাকুন্ডের কুমিরা এলাকায় প্রায় ৫০ বিঘা জমির উপর এসব প্রকল্পের কাজ শীঘ্রই শুরু করবে তাদের কোম্পানিটি।

জনাব সাব্বির মাহমুদ বলেন তিনি যে ধরনের ব্যবসায় নিজেকে সম্পৃক্ত করছেন তা দেশের ও মানুষের জন্য কল্যাণকর। এ কারণে এ শিল্পকে দেশের মধ্যে একটি বড় শিল্প খাত হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষে তারা সকলে মিলে কাজ করে যাবেন। তাঁর প্রতিষ্ঠানে সবাই বন্ধুর মতো। মিলেমিশে কাজ করেন সবাই। তিনি নিজেও বিশ্বাস করেন, যেকোনো সাফল্যের জন্য টিমওয়ার্কটাই আসল। তিনি বলেন শ্রেষ্ঠ ফিডের প্রতিটি ক্ষেত্রেই একটি শক্তিশালী টিম রয়েছে এমন সুন্দর টিমকে পেয়ে তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করেন। তাদের সকলকে সাথে নিয়ে দেশের কৃষি সেক্টরে সামান্য হলেও অবদান রাখতে চান এ সেক্টরে নতুন জনাব সাব্বির মাহমুদ।

অনেকে মনে করে ব্যবসার জন্য অর্থায়ন প্রয়োজন, কিন্তু সাব্বির মাহমুদ তা মনে করেন না। তাঁর মতে, প্রথমে প্রয়োজন সাহস। যদি সুন্দর ধারণা থাকে, কঠোর পরিশ্রম করা হয় এবং ব্যর্থতা থেকে নেওয়া শিক্ষাগুলোকে কাজে লাগানো হয়। যদি ব্যবসার ক্ষেত্রটা সেভাবে গুছিয়ে নেওয়া যায় তবে সফল হতে বেশী সময় লাগে না।

উল্লেখ্য ২০০৬ সালে ১০০% রপ্তানীমুখী পারফয়েস ফ্যাশন অ্যাপারেলস নামক তৈরী পোশাক কারখানার মাধ্যমে তাঁর ব্যবসায়িক ক্যারিয়ার শুরু। বর্তমানে গাজিপুরের কালিয়াকৈরে অবস্থিত সাউথওয়েস্ট কম্পোজিট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়াও E-Blink Solution Ltd. এবং Arrivo Ltd. নামক আইটি ফার্মেরও পরিচালক তিনি।

ব্যবসার পাশাপাশি তিনি নানা সামাজিক ও সংগঠনের সাথেও জড়িত জনাব সাব্বির মাহমুদ। অত্যন্ত বন্ধু সুলভ অমায়িক জনাব সাব্বির মাহমুদ ব্যক্তি জীবনে এক কন্যা ও এক পুত্রের জনক। তাঁর সহধর্মীনি মিসেস রোকসানা আক্তার উত্তরার একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যাপনার দায়িত্ব পালন করছেন।

পোলট্রি শিল্পে কাজ করার সুযোগ পেয়ে এ সেক্টরে জড়িত সকলের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন জনাব সাব্বির মাহমুদ এবং এ সেক্টরের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।