Thursday, 23 November 2017

 

"বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে সরকার ছিল-আছে-থাকবে"-ছানোয়ার হোসেন এমপি

কে এস রহমান শফি, টাঙ্গাইল ঃ টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন বলেছেন, এবারের বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে "সরকার ছিল, আছে এবং থাকবে"। বন্যা শুরুর পরই সরকারের পক্ষ থেকে বন্যাকবলিতদের শুকনা খাবার, চালসহ সব ধরনের সহযোগিতা দেয়া হয়েছে এবং এখনো হচ্ছে। খুব শীঘ্রই হতদরিদ্রদের ১০টাকা কেজি করে চাল দেয়া শুরু হবে। এখন কৃষকদের ধানের চারা দেয়া হচ্ছে। আগামীতে ফসল আবাদের জন্য প্রণোদনা হিসেবে বীজ, সারও দেয়া হবে। তিনি বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষির ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষকদের সব ধরনের সহযোগিতা দেয়া হবে।

টাঙ্গাইল সদর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রোপা আমন ধানের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। গতকাল বৃহস্পতিবার শহরের ভাল্লুককান্দি হর্টিকালচার সেন্টার এয়ারস্ট্রীপ নার্সারীতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ড. মোঃ আব্দুল মুঈদ। বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইলের উপ-পরিচালক আবু আদনান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান ফসল) মোঃ রওশন আলী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক আহমদ, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন, নার্সারী সুপার মোঃ জয়নাল আবদীন, উপ-সহকারি উদ্যান কর্মকর্তা মোঃ রুহুল আমীন প্রমুখ।

প্রতিজন কৃষককে এক বিঘা জমিতে রোপণের জন্য ব্রিধান ২২ ও ২৩ জাতের রোপা আমনের চারা দেয়া হয়। পরে প্রধান অতিথি কৃষকদের মাঝে চারা বিতরণ ও নার্সারীতে নারিকেল গাছের চারা রোপণ করেন। পরে অতিরিক্ত পরিচালক ড. মোঃ আব্দুল মুঈদও নারিকেল চারা রোপণ করেন।